ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই, নজর ঘোরাতেই হট্টগোল বিজেপির, মন্তব্য রাহুল গান্ধির

ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই, নজর ঘোরাতেই হট্টগোল বিজেপির, মন্তব্য রাহুল গান্ধির
রাহুল গান্ধি

২০১৩-য় মোদির বক্তৃতার ভিডিও ট্যুইট করে রাহুলের দাবি, ক্ষমা চাইতে হবে মোদিকে

  • Share this:

#নয়াদিল্লি: নাগরিকত্ব বিল নিয়ে উত্তাল দেশের উত্তর পূর্ব। সেই ইস্যু ছাপিয়ে রাহুল গান্ধির মন্তব্য নিয়ে দিনভর উত্তপ্ত লোকসভা। রেপ ইন ইন্ডিয়া মন্তব্যের জেরে ওয়াইনাডের সাংসদকে তীব্র আক্রমণ স্মৃতি ইরানির। বিজেপির দাবি মেনে ক্ষমা চাইতে নারাজ রাহুল। নাগরিকত্ব বিল নিয়ে শাসকদলকে চেপে ধরার পরিকল্পনা ছিল বিরোধী দলগুলোর। কংগ্রেস সহ কোনও দলকে সেই সুযোগই দিল না বিজেপি। নাগরিকত্ব বিলের বদলে দিনভর রাহুল গান্ধির মন্তব্য নিয়ে উত্তাল লোকসভার অধিবেশন। অধিবেশনের শুরুতেই রাহুলের বিরুদ্ধে সরব হন নারী ও শিশুকল্যাণ মন্ত্রী।

বৃহস্পতিবার ঝাড়খণ্ডের একটি সভায় কংগ্রেস সাংসদের বক্তব্যকে হাতিয়ার করেই এই আক্রমণ। রেপ ইন ইন্ডিয়া মন্তব্যের জন্য ক্ষমা না চাইলে রাহুলের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আবেদন। স্পিকারের সঙ্গে দেখা করে আবেদন জানায় বিজেপির মহিলা প্রতিনিধিদল। তবে ক্ষমা চাওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন ওয়াইনাডের সাংসদ। সংসদে এই চাপানউতোরের মধ্যেই টুইট করেন রাহুল। ট্যুইটে নরেন্দ্র মোদির ২০১৩ সালের একটি ভিডিও। ভিডিও পোস্ট করেই রাহুলের দাবি, তৎকালিন গুজরাতের মুখ্যমন্ত্রীও দিল্লিকে রেপ ক্যাপিটাল বলেছিলেন।

রাজনৈতিক মহল মনে করছে, এই চাপানউতোর চলতেই থাকবে। তবে নাগরিকত্ব বিল দিয়ে উত্তর পূর্বে যে পরিস্থিতি তৈরি হয়েছে, তা থেকে নজর ঘোরাতে আপাতত সফল বিজেপি।
First published: December 13, 2019, 6:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर