বিজেপির মিশন ২০২২, এবার উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনের জন্য জোর প্রস্তুতি শাসক দলের

বিজেপির মিশন ২০২২, এবার উত্তরপ্রদেশের পঞ্চায়েত নির্বাচনের জন্য জোর প্রস্তুতি শাসক দলের
উত্তরপ্রদেশ বিজেপি

জেলা পঞ্চায়েতের প্রতিটি ওয়ার্ড কীভাবে নিজেদের দখলে আনা যায়, সেই আলোচনা হবে।

  • Share this:

    #লখনউ: গ্রামগুলিতে নিজেদের দলকে শক্তিশালী করা ছাড়াও বিজেপি (BJP)বিধানসভা নির্বাচনের (UP Assembly Election)আগে সংগঠনের শক্তি মজবুত করা ও শক্তি প্রদর্শন করতে তৈরি হচ্ছে। সুতরাং, ত্রি-স্তরের পঞ্চায়েত নির্বাচনের জন্য (UP Panchayat Elections 2021), বিজেপি এখন প্রস্তুতি নিতে শুরু করেছে। এর জন্য ২৮ জানুয়ারি থেকে শুরু হয়ে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন সভা চলবে। এই সভাগুলিকে রাজ্য কর্মকর্তা, অঞ্চল আধিকারিক এবং জেলা প্রধানরা সম্বোধন করা হবে।

    গোরখপুর অঞ্চলের সভাপতি ডাঃ ধর্মেন্দ্র সিং জানিয়েছেন যে, গোরক্ষপুর অঞ্চলের ১২ টি জেলায় (সংস্থা অনুসারে) মোট ২৬২ টি মন্ডল রয়েছে। এই সমস্ত বিভাগে পঞ্চায়েত নির্বাচন সংক্রান্ত একটি কর্মপরিকল্পনা তৈরি করা হয়েছে। এই সভাগুলিতে বোর্ডের ইনচার্জ, বিভাগীয় সভাপতি, সেক্টর ইনচার্জ, সেক্টর আহ্বায়ক, বিভাগীয় পর্যায়ের কর্মকর্তারা, ওই মন্ডলে বসবাসকারী জেলা পঞ্চায়েত ওয়ার্ডের আহ্বায়ক, ইনচার্জ এবং পঞ্চায়েত নির্বাচনের ব্লক আহ্বায়ক সকলেই উপস্থিত থাকবেন। অর্থাৎ একেবারে নিচু স্তর থেকে নিজেদের দলের কাজ শুরুর পরিকল্পনা রয়েছে বিজেপির। আঞ্চলিক সভাপতির মতে, ২৮ শে জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি মণ্ডল-ভিত্তিক সভা অনুষ্ঠিত হবে। এখানে পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি এ পর্যন্ত পর্যালোচনা করা হবে এবং জেলা পঞ্চায়েতের প্রতিটি ওয়ার্ড কীভাবে নিজেদের দখলে আনা যায়, সেই আলোচনা হবে।

    আঞ্চলিক গণমাধ্যমের ইনচার্জ ডাঃ বাচ্চা পান্ডে বলেছেন যে, পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতির জন্য এ পর্যন্ত প্রতিটি জেলা পর্যায়ের সভা শেষ হয়েছে। এই বৈঠকগুলিতে বক্তব্য রাখেন রাজ্য সভাপতি স্বাধীন দেব সিং, রাজ্য ইনচার্জ রাধা মোহন সিং, সহ-ইনচার্জ সুনীল ওঝা, রাজ্য সহ-সংগঠনের সাধারণ সম্পাদক ভবানী সিং। এখন পরের পর্বে মন্ডল ইউনিট পর্যায়ের সভা অনুষ্ঠিত হবে। জেলাগত ভাবে এর পরের যে ইউনিট রয়েছে, এবার তার কর্মকর্তারা নিজেদের দায়িত্ব পালন করবেন। এইভাবে, বিজেপি পঞ্চায়েত নির্বাচনের মাধ্যমে ২০২২ মিশনের প্রস্তুতিতে ব্যস্ত।


    Published by:Pooja Basu
    First published: