Home /News /national /
India-Pakistan: ভুল করে পাকিস্তানে ধেয়ে গিয়েছে ভারতের ক্ষেপণাস্ত্র, তদন্ত হবে, বলল ভারত

India-Pakistan: ভুল করে পাকিস্তানে ধেয়ে গিয়েছে ভারতের ক্ষেপণাস্ত্র, তদন্ত হবে, বলল ভারত

Calling the incident 'deeply regrettable', the government said there were, however, no casualties. (Representational pic/Reuters)

Calling the incident 'deeply regrettable', the government said there were, however, no casualties. (Representational pic/Reuters)

India-Pakistan: পাকিস্তানের সামরিক বাহিনী ওয়ারহেড ছাড়াই একটি ক্ষেপণাস্ত্র দেশের আকাশসীমা লঙ্ঘন করেছে বলে ঘোষণা করার একদিন পরেই এই বিবৃতি এসেছে ভারতের তরফ থেকে।

  • Share this:

    #নয়াদিল্লি: ভারত শুক্রবার বলেছে যে ৯ মার্চ নিয়মিত রক্ষণাবেক্ষণের সময় প্রযুক্তিগত ত্রুটির কারণে একটি ক্ষেপণাস্ত্র দুর্ঘটনাক্রমে ছোড়া হয়েছিল এবং এই ঘটনা উচ্চ-স্তরের তদন্ত হবে। পাকিস্তানের সামরিক বাহিনী ওয়ারহেড ছাড়াই একটি ক্ষেপণাস্ত্র দেশের আকাশসীমা লঙ্ঘন করেছে বলে ঘোষণা করার একদিন পরেই এই বিবৃতি এসেছে ভারতের তরফ থেকে।

    "ভারত সরকার এই ঘটনা নিয়ে কঠোর অবস্থান নিয়েছে এবং একটি উচ্চ-পর্যায়ের বিচারবিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে," কেন্দ্রের একটি বিবৃতিতে বলা হয়েছে। “জানা গিয়েছে যে ক্ষেপণাস্ত্রটি পাকিস্তানের একটি এলাকায় অবতরণ করেছে। ঘটনাটি গভীরভাবে দুঃখজনক হলেও এটি স্বস্তির বিষয় যে দুর্ঘটনার কারণে কোনও প্রাণহানি ঘটেনি।”

    আরও পড়ুন : "এতদিন আমি বলতাম, এখন অন্যরা বলবে..." অস্ত্রোপচার শেষে সাদা কাগজে লিখলেন মদন মিত্র

    পাকিস্তানের সশস্ত্র বাহিনীর মিডিয়া শাখা, ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এক সাংবাদিক বৈঠকে বলেছে যে সুপারসনিক ক্ষেপণাস্ত্রটি হরিয়ানার সিরসা থেকে উৎক্ষেপণ করা হয়েছিল এবং রাজস্থানের মহাজন ফিল্ড ফায়ারিং রেঞ্জের দিকে যাচ্ছিল। কিন্তু প্রবেশের আগে, পাকিস্তান সীমান্তে থেকে ১২৪ কিলোমিটার দূরে গতি পরিবর্তন করে।

    আরও পড়ুন : বরাদ্দ বেড়েছে আটগুণ! লক্ষ্মীর ভান্ডারে উপকৃত ১ কোটি মানুষ! বাজেটে খুশি মমতা কেন্দ্রের বঞ্চনায় সোচ্চার

    পাকিস্তানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র মেজর জেনারেল বাবর ইফতিখার বলেছেন, বুধবার রাতে পাকিস্তান পঞ্জাবের খানেওয়াল জেলার মিয়া-চান্নুতে ক্ষেপণাস্ত্রটি বিধ্বস্ত হয়েছে, কিছু অসামরিক কাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে, তবে কোনও প্রাণহানি হয়নি। শুক্রবার সকালে, পাকিস্তান ভারতের চার্জস ডি-অ্যাফেয়ার্সকেও তলব করেছিল যে এটি তার আকাশসীমা লঙ্ঘন করে বলে তার প্রতিবাদ জানানোর জন্য।

    Published by:Uddalak B
    First published:

    Tags: India, Pakistan

    পরবর্তী খবর