corona virus btn
corona virus btn
Loading

সবকা সাথ সবকা বিকাশের সঙ্গে এবার সবকা বিশ্বাস, সংখ্যালঘু সম্প্রদায়ের বিশ্বাস অর্জনের আর্জি মোদির

সবকা সাথ সবকা বিকাশের সঙ্গে এবার সবকা বিশ্বাস, সংখ্যালঘু সম্প্রদায়ের বিশ্বাস অর্জনের আর্জি মোদির
  • Share this:

#নয়াদিল্লি: দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন নরেন্দ্র মোদি । সংসদের সেন্ট্রাল হলে ভারতীয় সংবিধানকে শ্রদ্ধা জানিয়ে পরবর্তী সরকারের কার্যপ্রক্রিয়া নিয়ে বক্তব্য রাখলেন মোদি । আজই আনুষ্ঠানিক ভাবে মোদিকে এনডিএর সংসদীয় নেতা হিসেবে ঘোষণা করেছেন অমিত শাহ ।

মোদির সমগ্র বক্তব্যের মধ্যে গুরুত্বপূর্ণ সংখ্যালঘু ভোটব্যাঙ্ক । তিনি অভিযোগ করেছেন কেবলমাত্র নির্বাচন ও রাজনৈতিক স্বার্থের জন্য সংখ্যালঘু সম্প্রদায় অন্তর্ভুক্ত মানুষদের ঠকানো হয়েছে । বিরোধীপক্ষ বারবার তাঁদের ব্যবহার করেছে নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য , অতএব সপ্তদশ লোকসভার প্রাথমিক কাজই হবে তাঁদের বিশ্বাস অর্জন করা । 'সবকা সাথ, সবকা বিকাশের পরের পরবর্তী লক্ষ্য হবে সবকা বিশ্বাস', মন্তব্য মোদির ।

দরিদ্র ও সংখ্যালঘু শ্রেণীর মানুষদের শিক্ষা, স্বাস্থ্য কোনওটিকেই গুরুত্ব দেওয়া হয়নি । কেবলমাত্র ভোটব্যাঙ্ক হিসেবে ব্যবহৃত হয়েছেন তাঁরা, তাঁদের জীবনযাত্রার উন্নতি ঘটানোই হবে এই সরকারের কাজ । এই এনডিএ সরকার দুটি পথে চলবে -জাতীয় ও আঞ্চলিক লক্ষপূরণ ও সমৃদ্ধি । পাশাপাশি নির্বাচিত প্রার্থীদের প্রত্যেকটি ভোটারের উন্নয়নের জন্য কাজ করার নির্দেশ দিয়েছেন তিনি । 'আমাদের স্বপ্নের নতুন ভারতে ''দরিদ্র-বিরোধী'' তকমা থাকবে না,'  জানিয়েছেন মোদি ।

First published: May 25, 2019, 9:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर