• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • একসঙ্গে কাটানো ২ বছর, রিটায়ারমেন্টের পরও ট্রেনারকে ছাড়তে চাইল না এই কুকুর, ভিডিও মন ভালো করে দেবে!

একসঙ্গে কাটানো ২ বছর, রিটায়ারমেন্টের পরও ট্রেনারকে ছাড়তে চাইল না এই কুকুর, ভিডিও মন ভালো করে দেবে!

কুকুরটি চেন ছেড়ে দৌড়ে যায় ওই সেনা আধিকারিকের দিকে। তার গায়ে উঠে, তাকে জড়িয়ে ধরে আদর করতে থাকে।

কুকুরটি চেন ছেড়ে দৌড়ে যায় ওই সেনা আধিকারিকের দিকে। তার গায়ে উঠে, তাকে জড়িয়ে ধরে আদর করতে থাকে।

কুকুরটি চেন ছেড়ে দৌড়ে যায় ওই সেনা আধিকারিকের দিকে। তার গায়ে উঠে, তাকে জড়িয়ে ধরে আদর করতে থাকে।

  • Share this:

#চিন: কুকুর (Dog) প্রভুভক্ত হয়। ছোট থেকে এ কথা সকলেই শোনে। এর প্রমাণও মেলে প্রতিনিয়ত। মানুষের প্রতি কুকুরের অগাধ ভালোবাসার কথা বললে শেষ করা যাবে না। তাদের ভাষা হয় তো আলাদা, তাদের বোঝানোর ভঙ্গি হয় তো আলাদা, কিন্তু ভালোবাসা অনেক বেশি। প্রতিদিনই ইন্টারনেটে এমন একাধিক ভিডিও ভাইরাল (Viral Video) হয় যাতে পোষ্যর সঙ্গে সময় কাটাতে দেখা যায় মানুষজনকে, তাদের একাধিক কীর্তি সামনে আসে। এ বারও এমনই এক কুকুরের ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। তার কাজ দেখে ইমোশনাল নেটিজেনদের একাংশ।

ভিডিওটি চিনের (China) কোনও এক মিলিটারি ক্যাম্পের। যেখানে দেখা যাচ্ছে, এক সেনা আধিকারিকের হাতে একটি কুকুর। আরেকজন তাদের স্যালিউট জানিয়ে বিদায় নিচ্ছে। বিদায় নেওয়ার সময় সেনার হাতে থাকা গোল্ডেন রিট্রিভার (Golden Retriever) কুকুরটিকে আদর করে যাচ্ছে। তার কয়েক সেকেন্ডেই দেখা যায়, কুকুরটি চেন ছেড়ে দৌড়ে যায় ওই সেনা আধিকারিকের দিকে। তার গায়ে উঠে, তাকে জড়িয়ে ধরে আদর করতে থাকে।

ভিডিওটি পোস্টের সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায় (Social Media)। নেটিজেনদের একাংশ আবেগপ্রবণ হয়ে যান ভিডিওটি দেখে।

জানা যায়, দা মাও নামে ওই কুকুরকে ট্রেনিং দিতে এত দিন তাকে সঙ্গে রেখেছিল জিয়া চুয়ান নামে ওই সেনা আধিকারিক। প্রায় দু'বছর দা মাও তাঁর কাছেই ছিল। তাঁর এই কাজ থেকে অবসরের সময় এলে তিনি বিদায় নেন। দা মাওকে তুলে দেওয়া হয় অন্য এক আধিকারিকের হাতে। কিন্তু দা মাও তাঁর প্রভুকে ছাড়তে নাড়াজ। নিজের ভঙ্গিমাতেই, নিজের ভাষাতেই কোথাও যেন বোঝানোর চেষ্টা করছে- আমাকে ছেড়ে যেও না!

অনেক চেষ্টাতেও দা মাওকে সরিয়ে আনা যায় না জিয়ার কাছ থেকে। যতবারই তাকে নিয়ে চলে যাওয়ার চেষ্টা হয়, সে দৌড়ে জিয়ার কাছে চলে এসে গায়ে উঠে পড়ে। ভিডিওটি চিনের কোন জায়গার তা জানা যায়নি। তবে, ভিডিওটি দেখা মাত্রই সকলে তা শেয়ার করতে থাকে। দা মাওকে ভালোবাসায় ভরিয়ে দেন নেটিজেনরা।

এর আগেও একবার এমন ভিডিও দেখা গেছিল। চলতি বছরের অগস্টের শুরুতে পশ্চিম চিনের জিনজিয়াংয়ে একটি Sniffer Dog, German Shepherd তার ট্রেনারকে ছাড়তে চায় না। ট্রেনার রিটায়ার করে গেলেও বেই বেই নামে ওই কুকুর কিছুতেই ট্রেনারকে যেতে দিতে চায় না। ভিডিওটিতে দেখা যায় বেই বেই ট্রেনারের কাঁধের ব্যাগ মুখে আটকে রেখেছে। এমনকি গাড়ির দরজার সামনে গিয়ে দাঁড়িয়ে, গাড়ির পিছনে ছুটে সে বোঝানোর চেষ্টা করে- যেও না!

Published by:Piya Banerjee
First published: