Cyclone YAAS Update: ভয়ঙ্কর গতিতে ধেয়ে আসছে যশ, আবার কি সেই ধ্বংসলীলা?

প্রত্যেক গ্রাম পঞ্চায়েত এলাকা বিশেষ করে সমুদ্র তীরবর্তী এলাকাগুলিতে মাইকিং চলছে।

প্রত্যেক গ্রাম পঞ্চায়েত এলাকা বিশেষ করে সমুদ্র তীরবর্তী এলাকাগুলিতে মাইকিং চলছে।

  • Share this:

    #কলকাতা: ধেয়ে আসছে যশ। বিপদ মোকাবিলায় সমস্তরকম প্রস্তুতি নিচ্ছে রাজ্য সরকার। আমফানের তাণ্ডব দেখেছে রাজ্য। এবার আরেক ঘূর্ণিঝড়ের সতর্কতা। যশ আসছে। আবার কি সেই ধ্বংসলীলা? জোর প্রস্তুত প্রশাসনের।

    - কাকদ্বীপ, বাসন্তী, গোসাবা, ডায়মন্ডহারবার, পাথরপ্রতিমা, মথুরাপুর-সহ একাধিক এলাকায় বিপর্যয় মোকাবিলা দল পাঠানো হয়েছে - হিঙ্গলগঞ্জ, সন্দেশখালি, হাসনাবাদেও বিপর্যয় মোকাবিলা দল মোতায়েন - দুই ২৪ পরগনাতেই নদী বাঁধগুলি মেরামতি প্রয়োজন কী না খতিয়ে দেখা হয়েছে - পর্যাপ্ত জলের পাউচ ও মোবাইল ওয়াটার ভেন্ডিং মেশিন পাঠানো হয়েছে - বুলডোজার, আর্থ মুভার ও গাছ কাটার যন্ত্র মজুত করা হয়েছে - পর্যাপ্ত বিদ্যুতের খুঁটির ব্যবস্থা করা হয়েছে - মজুত রাখা হয়েছে স্যালাইন ওয়াটার - কোভিড হাসপাতালগুলিতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে অক্সিজেনের সমস্যা হতে পারে। তাই অতিরিক্ত জেনারেটর রাখা হচ্ছে। - মোবাইল পরিষেবা অবিচ্ছিন্ন রাখতে মোবাইল নেটওয়ার্ক সংস্থাগুলির সঙ্গে বৈঠক করা হয়েছে - শুধুমাত্র দক্ষিণ ২৪ পরগনাতেই ২০ টি স্যাটেলাইন ফোন ও ২৫টি ড্রোন ব্যবহার হবে - দক্ষিণ ২৪ পরগনায় ৩ লক্ষ মানুষকে নিরাপদ জায়গায় সরানো হচ্ছে - সাইক্লোন শেল্টারগুলিকে প্রস্তুত করা হয়েছে - ত্রাণ সামগ্রী, ত্রিপল মজুত রাখা হয়েছে - কৃষকদের আগেভাগে ফসল তুলে নেওয়ার অনুরোধ করা হয়েছে - সংশ্লিষ্ট সব দফতরের কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে

    প্রত্যেক গ্রাম পঞ্চায়েত এলাকা বিশেষ করে সমুদ্র তীরবর্তী এলাকাগুলিতে মাইকিং চলছে। প্রতি জেলার প্রশাসনিক কর্তারা এলাকা পরিদর্শন করছেন।

    Published by:Dolon Chattopadhyay
    First published: