হনুমান জয়ন্তীতে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

হনুমান জয়ন্তীতে দেশবাসীকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

ট্যুইটারে এ ব্যাপারে শুভেচ্ছাবার্তা পোস্ট করেছেন তিনি।

ট্যুইটারে এ ব্যাপারে শুভেচ্ছাবার্তা পোস্ট করেছেন তিনি।

  • Share this:

    #নয়াদিল্লি: আজ, বুধবার হনুমান জয়ন্তী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। ট্যুইটারে এ ব্যাপারে শুভেচ্ছাবার্তা পোস্ট করেছেন তিনি। তিনি লিখেছেন, 'আমি আশা করি যে করোনার মহামারির বিরুদ্ধে চলমান লড়াইয়ে আমরা ভগবান হনুমানের আশীর্বাদ পেতে থাকব। একই সঙ্গে, তার জীবন এবং আদর্শ থেকে আমরা সর্বদা অনুপ্রাণিত হব'।

    ভগবান হনুমানের জন্মদিনটিকে ভারতে হনুমান জয়ন্তী হিসেবে পালন করা হয়। চৈত্র মাসের শুক্ল পূর্ণিমা তিথি হনুমান জন্মজয়ন্তী হিসেবে পালিত হয়। চলতি বছর সংকট মোচন হনুমান জয়ন্তী ২৭ এপ্রিল পালিত হবে। প্রত্যেক বছর মহা ধুমধাম সহকারে এই দিনটি পালন করা হয়। তবে এবছর করোনা ভাইরাসের (COVID-19) কারণে এই আড়ম্বর পূর্ন জাকজমকে কিছুটা হলেও ক্ষামতি দেখা দেবে।

    মনে করা হয়, হনুমান জয়ন্তীর দিনে পুজো ও উপবাস করলে বজরংবলীর আশীর্বাদ লাভ করা যায় এবং সঙ্কট থেকে মুক্তি পাওয়া যায়। বজরংবলীর পুজো করলে শারীরিক, মানসিক ও আর্থিক সমস্যা থেকে মুক্তি লাভ সম্ভব হয়। চলতি বছর মঙ্গলবার হনুমান জয়ন্তী। পাশাপাশি এদিন নানান শুভ যোগেরও সৃষ্টি হচ্ছে।

    এই দিন লাল কাপড় পরানো হয় হনুমানের বিগ্রহে। ফুল দিয়ে সাজানো হয়। নৈবেদ্যতে দেওয়া হয় লাড্ডু, হালুয়া ও কলা। প্রচলিত ধারণা হল, তিনটিই রামভক্ত হনুমানের প্রিয় খাদ্য।

    Published by:Ananya Chakraborty
    First published: