Home /News /national /
Mumbai Fire: মুম্বইয়ের বহুতলে বিধ্বংসী আগুন! ঘটনাস্থলে দমকলের ১৩ ইঞ্জিন, মৃত ৬, আহত বেশ কয়েকজন

Mumbai Fire: মুম্বইয়ের বহুতলে বিধ্বংসী আগুন! ঘটনাস্থলে দমকলের ১৩ ইঞ্জিন, মৃত ৬, আহত বেশ কয়েকজন

মুম্বইয়ে আগুনের গ্রাসে কমলা বিল্ডিং। ছবি - এএনআই

মুম্বইয়ে আগুনের গ্রাসে কমলা বিল্ডিং। ছবি - এএনআই

Mumbai Fire: ১৩টি দমকলের ইঞ্জিন ছাড়াও অতিরিক্ত ১২টি জলের ট্যাঙ্কের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।

  • Share this:

    #মুম্বই: মুম্বইয়ের (Fire In Mumbai) এক বহুতলে ভয়াবহ আগুন। বহুতলটি একটি ২০ তলার আবাসন (20 Storey Building) । শনিবার সকালে এই আবাসনে আগুন লাগে। এখনও পর্যন্ত যা খবর পাওয়া গিয়েছে, তাতে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে দমকলের ১৩টি ইঞ্জিন। ইতিমধ্যে আগুনে পুড়ে মৃত্যু হয়েছে ৬ জনের। গুরুতর অসুস্থ অবস্থায় ১৫ জনকে নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় একটি হাসপাতালে।

    গান্ধি হাসপাতালের উল্টো দিকে কমলা বিল্ডিং নামে এই আবাসনে সকাল সাতটা নাগাদ আগুন লাগে বলে দমকল সূত্রে জানা গিয়েছে। তার পর দ্রুত ছড়িয়ে পড়তে থাকে আগুন। কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। দমকলের তরফ থেকে বলা হয়েছে, এটি একটি লেভেল থ্রি, অর্থাৎ তৃতীয় স্তরে বিধ্বংসী আগুন। স্বাভাবিক কারণে আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। বৃহন্মুম্বই প্রশাসনের তরফ থেকে বলা হয়েছে, আগুনের দাপট এতটাই বেশি ছিল যে বাড়তে পারে হতাহতের সংখ্যা।

    আরও পড়ুন - প্রয়াত কিংবদন্তি ফুটবলার ও কোচ সুভাষ ভৌমিক, ময়দানে শোকের ছায়া

    ঘটনাস্থলে ইতিমধ্যে উদ্ধারকাজ শুরু করেছে দমকল ও প্রশাসন। কাজ করছে মোট পাঁচটি অ্যাম্বুল্যান্স। আহতদের নিয়ে যাওয়া হয়েছে স্থানীয় ভাটিয়া হাসপাতালে। ভর্তি রয়েছেন যাঁরা, তাঁদের মধ্যে ১২ জন রয়েছেন জেনারেল ওয়ার্ডে, তিনজনকে ভর্তি করতে হয়েছে আইসিইউ-এ। মুম্বইয়ের মেয়র কিশোরী পেদনেকর জানিয়েছেন, যাঁরা হাসপাতালে ভর্তি রয়েছেন, তাঁদের মধ্যে ছ'জনের বয়স বেশি। তাঁদের অক্সিজেন সাপোর্টে রাখতে হয়েছে। আপাতত আগুন নিয়ন্ত্রণে এসেছে, তবে ধোঁয়ার কারণে সমস্যা বাড়তে পারে। শ্বাসকষ্টের মুখে পড়তে পারেন বাসিন্দারা।

    আরও পড়ুন: জীবনের ঝুঁকি নিয়ে চলছে লোহাদহ ফেরিঘাট পারাপার, ব্রিজ নির্মানের দাবিতে সরব স্থানীয়রা

    ১৩টি দমকলের ইঞ্জিন ছাড়াও অতিরিক্ত ১২টি জলের ট্যাঙ্কের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে। মিডল ও ইস্ট ওয়ার্ডের অ্যাসিস্ট্যান্ট কমিশনার বলেছেন, কম করে ১৫টি কাঠামো মানে ঘরে আগুন লেগেছে। এই সবগুলিই গোডাউন। এই জমিটি আসলে জেলা প্রশাসনের, তবে এটি লিজে দেওয়া রয়েছে। এখনও পর্যন্ত আগুণের কারণ স্পষ্ট করে বোঝা যায়নি। পরবর্তীতে দমকল পুরো বিষয়টি খতিয়ে দেখবে।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Fire, Mumbai

    পরবর্তী খবর