corona virus btn
corona virus btn
Loading

ফিরল বিশাখাপত্তনামের স্মৃতি, গুজরা‌তের রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৮

ফিরল বিশাখাপত্তনামের স্মৃতি, গুজরা‌তের রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ,  মৃত ৮
ভয়াবহ আগুন দহেজ অঞ্চলের স্পেশাল ইকনোমিক জোন ১ এ অবস্থিত ইয়াহাসি রসায়নে

দহেজ মেরিন থানার ইনস্পেকটর সংবাদমাধ্যমকে জানান, ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ছয় শ্রমিকের। হাসপাতালে মারা গিয়েছেন আরও দু'জন।

  • Share this:

#গান্ধীনগর: বিশাখাপত্তনামের গ্যাস দুর্ঘটনার স্মৃতি এখনও তরতাজা। তার মধ্যেই এবার ভয়াবহ বিস্ফোরণ হল গুজরাতের এক রাসায়নিক কারখানায়। বুধবার চুল্লিতে বিস্ফোরণের ফলে গোটা কারখানায় আগুন ছড়িয়ে পড়ে দহেজ অঞ্চলে অন্তত আট জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত কমপক্ষে ৫০ জন। তাঁদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। নিকটবর্তী এলাকাগুলিত থেকে ৪৮০০ জনকে অন্যত্র সরানো হয়েছে।

বুধবার সন্ধ্যায় হঠাৎই চুল্লিতে বিস্ফোরণ হয় দহেজ অঞ্চলের স্পেশাল ইকনোমিক জোন-১ এ অবস্থিত ইয়াহাসি রসায়নে। ফ্যাক্টরিতে সে সময় ২৩০ জন উপস্থিত ছিলেন। কারখানায় প্রচুর পরিমাণে মেথনল ও জাইলিন রাসায়নিক থাকায় আরও বড় ক্ষতি এড়াতে দ্রুত এলাকা খালি করা হয়।

দহেজ মেরিন থানার ইনস্পেকটর সংবাদমাধ্যমকে জানান, ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ছয় শ্রমিকের। হাসপাতালে মারা গিয়েছেন আরও দু'জন।

বুধবার আগুন নিয়ন্ত্রণে আনতে ৬ ঘণ্টারও বেশি সময় লাগে। এর মধ্যে রাজনৈতিক কাজিয়া শুরু হয়ে যায় এই ঘটনাকে কেন্দ্র করেই। কংগ্রেস নেতা তথা রাজ্যসভার সাংসদ আহমেদ প্যাটেল রাজ্য বিজেপিকে দোষী করেন এই ঘটনার জন্য। তিনি বলেন, এখানে শ্রমিকসুরক্ষা নেই ন্যূনতম।একই সঙ্গে শ্রমআইনের পরিবর্তনের দিকেও আঙুল তোলেন তিনি।

Published by: Arka Deb
First published: June 4, 2020, 9:49 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर