পুনেতে সেরাম ইন্সটিটিউটের কারখানায় বিধ্বংসী আগুন|| অক্ষত কোভিড টিকা

পুনেতে সেরাম ইন্সটিটিউটের কারখানায় বিধ্বংসী আগুন|| অক্ষত কোভিড টিকা
পুনের সেরাম ইন্সটিটিউটের কোভিশিল্ড কারখানায় আগুন।

এইখানেই মজুত রয়েছে লক্ষ লক্ষ করোনা টিকা। ফলে গোটা দেশে উদ্বেগ ছড়াচ্ছে আগুন গতিতে।

  • Share this:

    #পুনে: পুনের মঞ্জরি অঞ্চলে সেরাম ইন্সটিটিউটের কোভিশিল্ড কারখানায় আগুন লাগল। বৃহস্পতিবার দুপুর ১টা নাগাদ সেরাম ইন্সটিটিউটের ১ নম্বর টার্মিনালের গেট থেকে কুণ্ডলী পাকানো আগুনের ধোঁয়া উঠতে দেখা যায়। সেরামেই তৈরি হয়েছে কোভিশিল্ড ভ্যাকসিনটি। ফলে গোটা দেশে উদ্বেগ ছড়াচ্ছে আগুন গতিতে। প্রাথমিক অনুমান, রাসায়নিক থেকেই এই আগুন ছড়িয়েছে। সূত্রের খবর, আগুন লেগেছে বিসিজি ও রোটাভ্যাকসিন ইউনিটের চতুর্থ ও পঞ্চম তলে। সুরক্ষিত রয়েছে কোভিড ভ্যাকসিন ইউনিট।

    নিউজ১৮-কে আশ্বস্ত করে মহারাষ্ট্রের খাদ্য ও ঔষধমন্ত্রী রাজেন্দ্র সিং জানিয়েছেন, আগুন লেগেছিল, বিসিজি টিকার কারখানায়। কোভিড ভ্যাকসিনের প্ল্যান্টে কোনও আগুন লাগেনি।

    শেষ পাওয়া খবরে ঘটনাস্থলে দমকলের ১৪টি ইঞ্জিন পৌঁছেছে। আগুন নেভানোর কাজ চলছে পুরোদমে। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর নেই। সূত্রের খবর কোভশিল্ড বিল্ডিংও সুরক্ষিত রয়েছে। দ্রুততার সঙ্গে বিল্ডিংয়ের লোকজন সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

    সূত্রের খবর, যে বিল্ডিংয়ে আগুন লেগেছে সেখানে আটকেও পড়েন চারজন। তাদের মধ্যে তিনজনকে উদ্ধার করা সম্ভব হয় প্রথমে। আগুন নিয়ন্ত্রণে আনতে এক ঘণ্টার ওপর লড়াই চালাতে হয়।

    Published by:Arka Deb
    First published:

    লেটেস্ট খবর