corona virus btn
corona virus btn
Loading

‘‌বিয়ে অপেক্ষা করতে পারে, রোগীরা পারেন না,’‌ কেরলের চিকি‌ৎসক পিছিয়ে দিলেন বিয়ে

‘‌বিয়ে অপেক্ষা করতে পারে, রোগীরা পারেন না,’‌ কেরলের চিকি‌ৎসক পিছিয়ে দিলেন বিয়ে

যেদিন বিয়ের পোশাকে থাকার কথা ছিল তাঁর, সেদিনই তিনি হাসপাতালে পড়ে আছেন পিপিই

  • Share this:

#‌কুন্নুর:‌ সোমবার তাঁর জীবনের শ্রেষ্টতম দিন হতেই পারত। তিনি চাইলেই পারতেন এই দিনটিকে জীবনের স্মরণীয়তম দিন করে রাখতে। কিন্তু স্মরণীয় হয়ে রইল দিনটি, তবে অন্যভাবে। কুন্নুরে কর্মরত চিকিৎসক সফি এম মহম্মদের বিয়ে হওয়ার কথা ছিল এই রবিবার। কিন্তু তিনি সেই বিয়ের দিন পিছিয়ে দিলেন। কারণ, তিনি চিকিৎসক। দেশের এই পরিস্থিতির মধ্যে বিয়ে করার মতো বিলাসিতা তাঁর জীবনে আর নেই। তাঁর জীবনের যা পেশাগত কর্তব্য, তাই তিনি পালন করলেন।

তাঁর বিয়ের দিনটা পুরোটাই কাটল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে। রবিবার, চিকিৎসক হিসাবে রোগী সেবা করেই দিন কাটালেন তিনি। বিয়ের আয়োজনের বদলে তাঁর মধ্যে এখন শুধুই রোগী কল্যাণের ভাবনা।

হবু স্বামী দুবাইয়ের ব্যবসায়ী। ২৯ মার্চ বিয়ের জন্যই তিনিও তৈরিই ছিলেন। কিন্তু কনে বলে দিল, এখন বিয়ে হবে না। আগে দেশের ফাড়া কাটুক, তারপর। আপাতত চিকিৎসক হিসাবে আমার যা কাজ, আমি তাই করব।

তবে এই নিয়ে বিশেষ কথা বলতে চান না সফি। হাসপাতালে সংবাদমাধ্যমকে দেখে প্রথমটায় একটাও কথা বলতে চাননি। তারপর বললেন, ‘‌দেখুন বিয়ে অপেক্ষা করতে পারে, অসুস্থ হয়ে যাঁরা হাসপাতালে ভর্তি, তাঁরা অপেক্ষা করতে পারবেন না। তাই আমি আমার কর্তব্য পালন করছি মাত্র। এর বাইরে কিছুই নয়। এটা নিযে এত আলোচনার কোনও প্রয়োজন নেই।’‌

যেদিন বিয়ের পোশাকে থাকার কথা ছিল তাঁর, সেদিনই তিনি হাসপাতালে পড়ে আছেন পিপিই। ওয়ার্ড থেকেই ফোনে বললেন, ‘‌বন্ধুরা এই নিয়ে ইয়ার্কি মারছে। বাড়ির লোকেরাও হাসি ঠাট্টা করছে, কিন্তু সবার মানসিক সমর্থন ছাড়া আমি এই সিদ্ধান্ত নিতে পারতাম না। মা বাবা, আমার কথায় একবারে রাজি হয়ে গিয়েছিলেন, আমার হবু স্বামীও রাজি হয়েছেন একবারেই। আমি ওঁদের কাছেও কৃতজ্ঞ।’‌

Published by: Uddalak Bhattacharya
First published: March 31, 2020, 4:57 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर