• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • MANY TRAINS CANCELLED TODAY 15 JULY 2021 INDIAN RAILWAYS TRAIN ROUTE DIVERTED PBD

Indian Railways: এই সব ট্রেনে টিকিট কাটা থাকলে খুবই সমস্যায় পড়বেন, কারণ...

Indian Railways

ভাল করে দেখে নিন, এর মধ্যে কোন ট্রেনের টিকিট কেটেছেন আপনি৷

  • Share this:

    #নয়াদিল্লি: ট্রেনে যাতায়াতের কোনও পরিকল্পনা থাকলে আপনার জন্য কিছু গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। ভারতীয় রেল (Indian Railways)অনেকগুলি ট্রেন বাতিল (cancelled train)করেছে এবং অনেক ট্রেনের রুট পরিবর্তন করেছে। বর্ষার বৃষ্টির কারণে গঙ্গা এবং বিহারের উপনদীগুলির জলের স্তর উল্লেখযোগ্যভাবে বেড়েছে। এর পরিপ্রেক্ষিতে এই সব রুটে ট্রেন বাতিল করা হয়েছে। পূর্ব মধ্য রেলওয়ে (East Central Railway) একটি বিজ্ঞপ্তি জারি করে এ সম্পর্কে তথ্য দিয়েছে।

    পূর্ব মধ্য রেলওয়ের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সমষ্টিপুর বিভাগের দরভাঙ্গা-সমষ্টিপুর রেলপথের মুক্তপুর-সমষ্টিপুর স্টেশন (ডাউন লাইন) এর মধ্যে রেল ব্রিজ নম্বর 01 এর কাছে বন্যার জলও খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতিতে সুরক্ষা ও সুরক্ষার কারণে এই বিভাগের মধ্য দিয়ে যাওয়া বিশেষ ট্রেনগুলির রুট পরিবর্তন করা হয়েছে৷

    15 জুলাই 2021-এ কোন ট্রেন বাতিল করা হয়েছে- (cancelled train list on 15 july 2021)

    ১. ১৫ জুলাই ২০২১ সালে জয়নগর থেকে ছেড়ে যাওয়া জয়নগর-রাজেন্দ্রনগর (03225) টার্মিনাল বিশেষ ট্রেনটি বাতিল হয়েছে। ২.রাজেন্দ্রনগর টার্মিনাল থেকে ছাড়া 03226 রাজেন্দ্রনগ টার্মিনাল-জয়নগর স্পেশ্যাল ট্রেনটি বাতিল। ৩.03227 সহরসা-বরুণি-রাজেন্দ্রনগর টার্মিনাল বিশেষ ট্রেনটি বাতিল। ৪. 03228 রাজেন্দ্রনগর টার্মিনাল-বরুনি-সহারসা স্পেশ্যাল ট্রেন বাতিল৷ ৫. ট্রেন নম্বর 05554 জয়নগর - ভাগলপুর বিশেষ ট্রেনটি বাতিল। ৬. ভাগলপুর থেকে ছেড়ে আসা 05553 ভাগলপুর-জয়নগর বিশেষ ট্রেনের যাত্রাপথ বাতিল থাকবে৷ ৭. মণিহারী থেকে ছাড়া 05283 মণিহারী-জয়নগর বিশেষ ট্রেনযাত্রা বাতিল। ৮. জয়নগর থেকে ছেড়ে যাওয়া 05284 জয়নগর-মণিহারি বিশেষ ট্রেন বাতিল। ৯. সমস্তিপুর থেকে ছেড়ে আসা 05589 সমস্তিপুর-দরভাঙ্গার বিশেষ ট্রেন চলাচল বাতিল। ১০.05590 দারভাঙ্গা-সমস্তিপুর স্পেশ্যাল ট্রেন বাতিল৷

    এই ট্রেনগুলির পরিবর্তিত রুট- ১.02569 দরভাঙ্গা-নয়াদিল্লি স্পেশ্যাল ট্রেন ১৫ ই জুলাই, ২০২১ তারিখ দারভাঙ্গা-সমাস্তিপুর-মুজাফফরপুর-ছাপড়ার পরিবর্তে দারভাঙ্গা-সীতামারহি-সিকতা-নরকটিয়াগঞ্জের দিকে যাত্রা করবে। ২.02545 রাকসৌল-লোকমান্য তিলক টার্মিনাস স্পেশ্যাল ট্রেনটি ১৫ জুলাই ২০২১ রাকসৌল থেকে ছেড়ে যাওয়ার নিয়মিত রুট পাল্টে সীতামারী-মোজাফফরপুর-সমতীপুর ঘুরে যাবে। ৩.03044 রাকসৌল-হাওড়া বিশেষ ট্রেনটি ২০২১ সালের ১৫ জুলাই রাকসৌল থেকে ছেড়ে সীতামারহি-মুজাফফরপুর-সমতীপুর রুট হয়ে যাবে। ৪. 05211 দরভাঙ্গা-অমৃতসর স্পেশ্যাল ট্রেনটি ১৫ ই জুলাই, ২০২১ দরভাঙ্গা থেকে ছেড়ে দাড়ভাঙ্গা-সীতামারী-রাকসৌল-নর্কটিয়াগঞ্জ হয়ে যাবে। ৫. 05656 শ্রীমাতা বৈষ্ণো দেবী কাটরা-কামাখ্যা বিশেষ ট্রেনটি কাটরা ১৪ ই জুলাই ছাড়ার পর নতুন রুট সীতামারী-মোজাফফরপুর-সমতীপুর হয়ে যাবে।

    ট্রেনগুলির আংশিক প্রস্থান - ১.03186 জয়নগর - শিয়ালদহ বিশেষ ট্রেনটি জয়নগেরর পরিবর্তে শিয়ালদহ-বারুনি যাবে৷ ২৪.04649 জয়নগর-অমৃতসর বিশেষ ট্রেনটি ১৬ জুলাই জয়নগরের পরিবর্তে সমস্তিপুর থেকে অমৃতসরের উদ্দেশ্যে যাত্রা করবে৷ ৩.01062 জয়নগর - লোকমান্য তিলক টার্মিনাস বিশেষ ট্রেনটি জয়নগরের পরিবর্তে মোজাফফরপুর থেকে লোকমান্য তিলক টার্মিনাসের উদ্দেশ্যে ছাড়বে। ৪.04652 জয়নগর-অমৃতসর বিশেষ ট্রেনটি জয়নগরের বদলে ১৬ ই জুলাই মুজফফরপুর থেকে অমৃতসর যাত্রা করবে। ৫.07008 দরভাঙ্গা-সেকান্দ্রাবাদ বিশেষ ট্রেনটি ১৬ জুলাই দরভাঙ্গার বদলে বরোনি থেকে সেকান্দ্রাবাদের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

    Published by:Pooja Basu
    First published: