হোম /খবর /দেশ /
'সরকারের সর্বাধিক গুরুত্ব স্বাস্থ্যে...' নার্সদের 'বড়' বার্তা মুখ্যমন্ত্রীর

'সরকারের সর্বাধিক গুরুত্ব স্বাস্থ্যের উপর...' নার্সদের উদ্দেশ্যে 'বড়' বার্তা ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা তাঁর বক্তব্যে সকল নার্সেসদের ফ্লোরেন্স নাইটিংকেলের জীবনী থেকে শিক্ষা গ্রহণ করার আবেদন রাখেন।

  • Share this:

আগরতলা: রোগীদের শুশ্রুষা থেকে শুরু করে, জটিল থেকে জটিলতর অপারেশনে চিকিৎসকদের সহায়তায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকেন নার্সেসরা। তাই এই নার্সরা সর্বদা শ্রদ্ধার যোগ্য, আগরতলার অটল বিহারী বাজপেয়ী রিজিওনাল ক্যান্সার সেন্টারে আয়োজিত ইন্টারন্যাশনাল নার্সেস ডে উদযাপন উপলক্ষে আয়োজিত রক্তদান শিবিরে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা। তিনি বলেন, ‘ব্যক্তিগত কর্মজীবনে অনেক জটিল অপারেশন করতে গিয়ে যখনই যে সার্জিক্যাল ইন্সট্রুমেন্ট গুলোর প্রয়োজন পড়েছে, ডান দিকে এবং বাঁদিকে হাত পাততেই তা অভিজ্ঞ নার্সাররা তুলে দিয়েছেন।’ উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে এটা সম্ভব হয়েছে বলে তিনি মন্তব্য করেন তিনি।

উপস্থিত নার্সেসদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী এও বলেন, ‘রাজনৈতিক দৃষ্টিকোণ সরিয়ে রেখে রোগীদের সাথে সহানুভূতিশীল হয়ে কাজ করতে হবে। কারোর সাথে তিথিবিরক্ত হওয়া চলবে না।’ নার্সদের আরও সাবলীলতার সাথে রোগী এবং তাঁদের পরিবার প্রিয়জনের সাথে বার্তালাপ করার উপর গুরুত্ব আরোপ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘বর্তমান সরকারের সবচেয়ে বেশি গুরুত্ব স্বাস্থ্যক্ষেত্রের দিকে। রাজনৈতিকভাবে একটা প্রক্রিয়ার মধ্য দিয়ে এই সরকার গঠিত হয়েছে। তবে রাজনীতি করে কোন সমস্যা সৃষ্টি করা চলবে না। মুখ্যমন্ত্রী বলেন আমাদের রাজনীতির আদর্শ সমস্যা সৃষ্টি করা নয়, জনগণের সমস্যা নিরসন করা।’

আরও পড়ুন– ছাত্রকে গরুর রচনা লিখতে দিয়েছিলেন! যা পড়ে কপাল চাপড়াচ্ছেন শিক্ষক! ভাইরাল ভিডিও দেখে হাসির রোল

মুখ্যমন্ত্রী প্রফেসর ডাঃ মানিক সাহা তাঁর বক্তব্যে সকল নার্সেসদের ফ্লোরেন্স নাইটিংকেলের জীবনী থেকে শিক্ষা গ্রহণ করার আবেদন রাখেন। তিনি বলেন, ‘যুদ্ধক্ষেত্রে কতটা প্রতিকূলতার মধ্যে তিনি মুমূর্ষু সৈনিকদের সেবা করেছেন তা আমাদের স্মরণে রাখতে হবে।’

প্রসঙ্ত, এদিনের রক্তদান শিবিরে প্রায় ১৫০ জন স্বেচ্ছায় রক্তদান করেন । উপস্থিত ছিলেন পর্যটন মন্ত্রী সুশান্ত চৌধুরী, অটল বিহারী বাজপেয়ী রিজিওনাল ক্যান্সার সেন্টারের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা বিধায়ক রতন চক্রবর্তী, স্বাস্থ্য অধিকর্তা ডাঃ শুভাশিস দেববর্মা প্রমুখ।

Published by:Rachana Majumder
First published:

Tags: Manik Saha