দেশ

?>
corona virus btn
corona virus btn
Loading

সোশ্যাল মিডিয়ায় আসক্ত নন, এমন পাত্রী চাই! বিজ্ঞাপন দিলেন খোদ পাত্র! হেসেই খুন সকলে

সোশ্যাল মিডিয়ায় আসক্ত নন, এমন পাত্রী চাই! বিজ্ঞাপন দিলেন খোদ পাত্র! হেসেই খুন সকলে
প্রতীকী চিত্র ।

এই পাত্রের দেওয়া বিজ্ঞাপনে লেখা আছে, তিনি যান তাঁর হবু বৌ যেন সোশ্যাল মিডিয়ায় আসক্ত না হয় । যা দেখে নেটিজেনরা তো হেসেই খুন ।

  • Share this:

#কলকাতা: আজকের দিনে এমন দাবি কিন্তু যথেষ্ট তাৎপর্যপূর্ণ । একটা সময় ছিল যখন পাত্র বা পাত্রীর খোঁজ শুরু হলে জাত-পাত, ধর্ম, শিক্ষাগত যোগ্যতা, অর্থিক স্বচ্ছলতা, সৌন্দর্য্য সবটাই দেখা হত খুঁটিয়ে খুঁটিয়ে । খুব খুঁতখুঁত পরিবার হলে গান জানা, নাচ জানা, রান্না জানা, সেলাই-ফোঁড়াই পারে কিনা, চুল লম্বা আর ঘন কিনা...এমনই হাজার খানেক ফর্দ মিলিয়ে তবে বিয়ের পাকা কথা হত ।

এই ২০২০ সালে দাঁড়িয়ে এখন আর সেই যুগ নেই । ছেলে-মেয়েরা আজ স্বাবলম্বী । নিজেদের জীবনসঙ্গী তাঁরা নিজেরাই বেছে নেয় । তবে যদি বা অ্যারেঞ্জড ম্যারেজ হয়ও, সেখানেও বিয়ের শর্তগুলো থাকে অত্যাধুনিক । একে অপরের পছন্দ নিয়ে আলোচনা করে তাঁরা, পছন্দের গেম বা সিনেমা বা বই বা গানের তালিকা মিলিয়ে দেখা হয় । রাজনৈতিক মতাদর্শ থেকে শুরু করে বাজার দর, সবটা নিয়েই এখন অনেক খোলামেলা হবু পাত্রপাত্রীরা ।

তবে তার মধ্যেও কিছু কিছু একেবারে থাকে বাঁধা গতের বাইরে । যেমন, এই বিজ্ঞাপনটি । এই পাত্রের দেওয়া বিজ্ঞাপনে লেখা আছে, তিনি যান তাঁর হবু বৌ যেন সোশ্যাল মিডিয়ায় আসক্ত না হয় । যা দেখে নেটিজেনরা তো হেসেই খুন । এমনও বিয়ের বিজ্ঞাপন হয় তা হলে!

আসলে আজকালকার দিনের ছেলেমেয়েদের জীবনে মস্ত বড় একটা অংশ জুড়ে রয়েছে সোশ্যাল মিডিয়া । কখনও সখনও সেই আসক্তি মাত্রা ছাড়িয়ে যায় । মানুষ ভুলতে বসে তাঁর পরিবার, পরিজন, হাসি, সুখ-দুঃখ, গল্প, আশপাশের গোটা দুনিয়াই । তাঁর ধ্যান-জ্ঞান সবই যখন ডিজিটাল দুনিয়ায় আটকে পড়ে । তাই অনেকেই পছন্দ করেন না সোশ্যাল মিডিয়ায় আসক্ত মেয়েকে ঘরের বৌমা করে নিয়ে যেতে ।

Published by: Simli Raha
First published: October 5, 2020, 2:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर