• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Mamata Banerjee in Delhi: মোদি-অমিত শাহের সঙ্গে বৈঠক, মমতার এবারের দিল্লি সফরে কি বড় চমক অপেক্ষায়?

Mamata Banerjee in Delhi: মোদি-অমিত শাহের সঙ্গে বৈঠক, মমতার এবারের দিল্লি সফরে কি বড় চমক অপেক্ষায়?

আজ দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়

আজ দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়

Mamata Banerjee in Delhi: এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। বৈঠক হতে পারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গেও।

  • Share this:

    #নয়াদিল্লি: আজ, সোমবার চার দিনের সফরে দিল্লি যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee in Delhi)। সোমবার সন্ধ্যা নাগাদ মমতার দিল্লিতে পৌঁছনোর কথা রয়েছে। তৃতীয় বার বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার পর এটি তাঁর দ্বিতীয় দিল্লি সফর। এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। বৈঠক হতে পারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের সঙ্গেও। তবে, দিল্লি পৌঁছে প্রথমে তিনি সংসদীয় দলের সঙ্গে বৈঠক করতে পারেন।

    আজ দুপুর ৩টে নাগাদ দিল্লির উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা। চার দিনের এই রাজধানী সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাতে রাজ্যের দাবিদাওয়া নিয়ে যেমন তদ্বির করতে পারেন মুখ্যমন্ত্রী, তেমনি রাজ্যের সীমান্তবর্তী এলাকায় বিএসএফ-এর এলাকা বৃদ্ধির প্রসঙ্গও উঠে আসতে পারে। রাজনৈতিক মহলের মতে, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে সরাসরি এই বিষয়ে তাঁর আপত্তির কথা জানাতে পারেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। ২০২০-২১ অর্থবর্ষে জিএসটি বাবদ ২০০০ কোটি টাকা প্রাপ্য রয়েছে বাংলার। আবার আমফান, ইয়াস ইত্যাদি মোকাবিলা বাবদ ৩২ হাজার কোটি টাকা পাওনা রয়েছে রাজ্যের। সেই প্রাপ্য় টাকার জন্যও সওয়াল করতে পারেন মুখ্যমন্ত্রী।

    আরও পড়ুন: ভারতী ঘোষকে বড় দায়িত্ব দিল BJP! প্রাক্তন IPS-কে ঘিরে গেরুয়া শিবিরে জারি গুঞ্জন

    শুধু তাই নয়, আবাস যোজনা, সড়ক যোজনা, ন্যাশনাল হেলথ মিশন, জল জীবন মিশন-সহ অনেক প্রকল্পের টাকা বকেয়া আছে রাজ্যের‌। সেই বকেয়াও মিটিয়ে দেওয়ার আর্জি জানাতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে, এ যদি হয় প্রশাসনিক বিষয়, রাজনৈতিক বিষয়ও কম নেই এবারের সফরে।

    আরও পড়ুন: সেনাপতি সায়নী গ্রেফতার, যে পরিকল্পনা নিয়ে আজ আগরতলায় অভিষেক বন্দোপাধ্যায়...

    ২০২৪-এর লোকসভা ভোটের দিকে নজর রেখে বিভিন্ন বিরোধী দলের নেতাদের সঙ্গেও বৈঠক করতে পারেন মুখ্যমন্ত্রী। শেষ দিল্লি সফরের মতো এবারও কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধির সঙ্গে বৈঠক হতে পারে তৃণমূল নেত্রীর। আগামি ২৯ নভেম্বর থেকে সংসদে শীতকালীন অধিবেশন শুরু হচ্ছে। আর ঠিক তার আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। দিল্লি থেকে তাঁর ফেরার কথা ২৫ নভেম্বর।

    Published by:Suman Biswas
    First published: