‘৫ জন গেলে ৫০০ জনকে তৈরি করব, চুরি করে দলবদল করলেও ছাড় নয়’, কাউন্সিলর বৈঠকে মমতার মন্তব্য

‘৫ জন গেলে ৫০০ জনকে তৈরি করব, চুরি করে দলবদল করলেও ছাড় নয়’, কাউন্সিলর বৈঠকে মমতার মন্তব্য
  • Share this:

#কলকাতা: সামনের বছর একশোরও বেশি পুরসভায় ভোট। তার আগে দলবদলে কয়েকটি পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে বিজেপি। নজরুল মঞ্চে দলের কাউন্সিলরদের সঙ্গে বৈঠকে তৃণমূলনেত্রীর বার্তা, কাজ না করে যাঁরা চুরি করেছে তারাই দল ছাড়ছে। একই সঙ্গে তাঁর হুঁশিয়ারি, দল বদলেও বাঁচবেন না।

সোমবার দলবদলে বিজেপিতে গেছেন অর্জুন সিংয়ের ভগ্নিপতি, নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক সুনীল সিং। সঙ্গে গারুলিয়া পুরসভার ১২ জন কাউন্সিলর। মঙ্গলবার বিজেপিতে যোগ দিলেন বনগাঁর তৃণমূল বিধায়ক বিশ্বজিত দাস। সঙ্গী বনগাঁ পুরসভার ১২ জন কাউন্সিলর।

লোকসভা ভোটের ফল বেরনোর পর থেকে দলবদলে এপর্যন্ত ৭টি পুরসভা হাতছাড়া হল তৃণমূলের। মুকুল রায়, শুভ্রাংশু রায়, অর্জুন সিংদের খাসতালুক ভাটপাড়া, কাঁচরাপাড়া, নৈহাটি, হালিশহর, গারুলিয়া পুরসভার পাশাপাশি দার্জিলিং ও বনগাঁ পুরসভার সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলর এখন বিজেপিতে। লোকসভা ভোটের ফলে দেখা যাচ্ছে রাজ্যের প্রায় পঞ্চাশ শতাংশ পুরসভায় পিছিয়ে তৃণমূল।

এই আবহেই মঙ্গলবার দলের কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে দলত্যাগীদের কড়া বার্তা দিলেন তৃণমূলনেত্রী। বলেন, ‘চুরি করে দল ছেড়েছে, দল ছেড়ে পার পাবে না, দলত্যাগীদের ফেরাব না ৷’ তৃণমূলের আরও বিধায়ক ও কাউন্সিলর দল ছাড়বেন বলে দাবি করছেন বিজেপি নেতারা। নজরুল মঞ্চের সভায় তৃণমূলনেত্রীর সাফ কথা, দল ছাড়তে চাইলে চলে যান। একজনের বদলে ৫০০ জনকে তৈরি করব ৷

বিজেপি টাকা ছড়িয়ে দল ভাঙাচ্ছে বলেও অভিযোগ করেন তৃণমূলনেত্রী। পরের বছর রাজ্যের একশোটিরও বেশি পুরসভায় ভোট। তার আগে দলবদলের জেরে কয়েকটি পুরসভা হাতছাড়া হওয়ায় খানিকটা চাপে তৃণমূল। সেই চাপ কাটিয়ে পুরভোটের লড়াইয়ে আগে দলকে চাঙ্গা করতে চাইছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

First published: June 18, 2019, 7:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर