প্রধানমন্ত্রীকে পুজোর পর বাংলায় আসার আমন্ত্রণ মুখ্যমন্ত্রীর

প্রধানমন্ত্রীকে পুজোর পর বাংলায় আসার আমন্ত্রণ মুখ্যমন্ত্রীর
Photo Source: Twitter
  • Share this:

#নয়াদিল্লি: প্রবল রাজনৈতিক জল্পনার আবহেই প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক হল। এক ঘণ্টার বৈঠকে রাজ্যের বিভিন্ন দাবি পেশ করেছেন মুখ্যমন্ত্রী। বকেয়া পাওনা ছাড়াও রাজ্যের নাম পরিবর্তন নিয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে কেন্দ্রকে অনুরোধ মুখ্যমন্ত্রীর।

রাজনৈতিক সমীকরণ আপাতত পিছনের সারিতে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে ঘণ্টাখানেকের বৈঠক। কেন্দ্র - রাজ্য সম্পর্ক ও সাংবিধানিক দায়বদ্ধতা মেনে এগোনোর বার্তা স্পষ্ট হল।

Loading...

প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের হয়ে বিভিন্ন দাবি রেখেছেন মুখ্যমন্ত্রী।কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতেও আগ্রহী মুখ্যমন্ত্রী ৷ ভোটের আগে লাগাতার আক্রমণ। ভোটের পরেও একই রকম চড়া সুর। কেন্দ্রের ডাকা কোনও বৈঠকেও ইদানিং যেতেন না মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক সেসময়ই দু’জনের বৈঠক ঘিরে জল্পনা তুঙ্গে ওঠে। এদিকে রাজ্যের নাম পশ্চিমবঙ্গ বদলে বাংলা করার ইস্যুতেও এ বার নরম হতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা বলেছি, বাংলাটাকে আগে রেখে তারপর যদি কোনও পরামর্শ থাকে, কোনও অ্যাডিশন-অল্টারেশন থাকে তাহলেও আমাদের অসুবিধা নেই।”

রাজনীতির নয়, প্রশাসনিক কারণেই এই বৈঠক, বুধবার তাও স্পষ্ট করেছেন মুখ্যমন্ত্রী।

আরও দেখুন-

First published: 10:16:18 AM Sep 19, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर