দেশ

corona virus btn
corona virus btn
Loading

নিজে ২৬ দিন অনশন করেছিলেন, অনশনরত কৃষকদের পাশে থাকার বার্তা দিলেন মমতা

নিজে ২৬ দিন অনশন করেছিলেন, অনশনরত কৃষকদের পাশে থাকার বার্তা দিলেন মমতা
দিল্লির কৃষকদের পাশে তৃণমূলের সাংসদরা।

কৃষকদের যে কোনও মূল্যে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

  • Share this:

#নয়াদিল্লি: মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে তৃণমূলের পাঁচ সাংসদের একটি দল আজ আবার পৌঁছে গেল রাজধানী দিল্লির সিঙ্ঘু সীমান্তে বিক্ষুব্ধ, অনশনরত কৃষকদের সঙ্গে। দলটিতে রয়েছেন ডেরেক ও'ব্রায়েন, শতাব্দী রায়, প্রসূন বন্দ্যোপাধ্যায়,প্রতিমা মণ্ডল এবং মহম্মদ নাদিমূল হক।

সূত্রের খবর সেখানে তথা কৃষকদের সঙ্গে দফায় দফায় কথা চালিয়েছেন এই তৃণমূল সাংসদরা। কৃষকদের প্রতিনিধিদের একটি দলের সঙ্গে এক সাংসদের ফোন থেকে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। মমতা বন্দ্যোপাধ্যায় তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। জানা যাচ্ছে, কৃষকরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সশরীরে উপস্থিতি চাইছেন ওই আন্দোলন মঞ্চে। চাইছেন, নয়া কৃষিবিল প্রত্যাহারের দাবিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের পূর্ণ সমর্থন।

প্রসঙ্গত কৃষি আন্দোলন এবং অনশনের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক উত্থানের যোগ অবিচ্ছেদ্য। ১৪ বছর আগে মমতা বন্দ্যোধ্যায় সিঙ্গুরের কৃষকদের জমি ফেরতের দাবিতে আন্দোলনে বসেছিলেন। ২৬ দিন টানা অনশন করেন। ২০১৬ সালে সুপ্রিম কোর্ট তাঁর অবস্থানকে স্বীকৃতি দেয়।

স্বাভাবিক ভাবেই কৃষক আন্দোলনের পাশে রয়েছে তৃণমূল। এর আগেও কৃষক আন্দোলনকারী পরমজিৎ সিংয়ের সঙ্গে ফোনে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেবার সূত্রধর ছিলেন ডেরেক ওব্রায়েন। মমতা ট্যুইট করে সে সময়েই জানান, কৃষকদের সঙ্গে কথা না বলেই এই বিল পাশ করা হয়েছে। কৃষকদের যে কোনও মূল্যে পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি।

Published by: Arka Deb
First published: December 23, 2020, 2:58 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर