Home /News /national /
Mamata Banerjee in Delhi: নজরে দিল্লি! কেন্দ্র-রাজ্য সংঘাতের আবহেই শুক্রবার রাজধানীতে মোদি-মমতা বৈঠক

Mamata Banerjee in Delhi: নজরে দিল্লি! কেন্দ্র-রাজ্য সংঘাতের আবহেই শুক্রবার রাজধানীতে মোদি-মমতা বৈঠক

File Photo

File Photo

Mamata Banerjee in Delhi: শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে রাজ্যের জিএসটি বকেয়া-সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা করার কথা রয়েছে। রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করতে পারেন৷

  • Share this:

    #নয়াদিল্লি: দিল্লির বৈঠকে নজর গোটা দেশের। কী নিয়ে কথা হতে পারে? উঠে আসবে কোন কোন বিষয়? কৌতূহল বাড়ছেই৷ আপাতত চারদিনের সফরে দিল্লি গিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। নীতি আয়োগের বৈঠকে যোগদানের পাশাপাশি তাঁর ঝুলিতে রয়েছে একগুচ্ছ কর্মসূচি।

    বৃহস্পতিবার দিল্লিতে দলের সাংসদদের সঙ্গে আলোচনায় বসেন তৃণমূল সুপ্রিমো। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে রাজ্যের জিএসটি বকেয়া-সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা করার কথা রয়েছে। রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করতে পারেন৷ পাশাপাশি এও জানা গিয়েছে, রাজ্যের বকেয়া নিয়েও সরব হতে পারেন বাংলার মুখ্যমন্ত্রী৷ রাজ্যে পার্থ-অর্পিতা, এসএসসি দুর্নীতির মধ্যেই প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর এই বৈঠককে বিরোধীরা বেশ কটাক্ষই করেছেন।

    আজ নবনির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে তাঁর সৌজন্য সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। কিন্তু যে বৈঠক নিয়ে জোর আলোচনা চলছে, তা হল নরেন্দ্র মোদির সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক। বামেদের অভিযোগ, ওই বৈঠকে 'সেটিং' হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও সেই অভিযোগ ফুৎকারে উড়িয়ে দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

    আরও পড়ুন: ১১১ থেকে ১০৮, ইডি-র কড়া ডায়েটে ১২ দিনে তিন কেজি ঝরল পার্থর

    শুক্রবার দিল্লির উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে বিজেপি রাজ্য সভাপতি সাংসদ সুকান্ত মজুমদার দিল্লিতে প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রী বৈঠক নিয়ে বলেন, একজন মুখ্যমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রী বৈঠক করতেই পারেন। মমতা বন্দ্যোপাধ্যায় তো ছেড়ে দিন, পিনারাই বিজয়ন ১৮০ ডিগ্রি অবস্থান করেন। নীতিগত দিক থেকে তার সঙ্গে প্রধানমন্ত্রীর মাঝে মাঝে বৈঠক হয়। বৈঠকের উনি পা ধরুন বা হাত ধরুন, বাঁচবে কেউ না।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Mamata Banerjee, Narendra Modi

    পরবর্তী খবর