• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • MAMATA BANERJEE FIVE DAY DELHI TRIP WAS A SUCCESS WILL VISIT IN EVERY TWO MONTHS SAID WB CM SANJ

Mamata Banerjee : 'সফর সফল! দু'মাস অন্তর দিল্লি আসব,' রাজধানী বিদায়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়...

দিল্লি ফিরছেন শিগগিরই?

Mamata Banerjee : এনসিপি'র প্রধান শরদ পাওয়ারের সঙ্গে তাঁর কথা হয়েছে বলেও জানান মমতা। তাঁর কথায়, "এবার দেখা হয়নি। তিনি মুম্বই ফিরে গিয়েছেন বলে। তবে আগামী দিনে নিশ্চয়ই দেখা হবে।"

  • Share this:

#নয়াদিল্লি : পাঁচ দিনের দিল্লি সফর শেষে কলকাতা রওনা হওয়ার আগে তৃণমূলনেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বললেন, "দিল্লি সফর সফল।" একইসঙ্গে এনসিপি'র প্রধান শরদ পাওয়ারের সঙ্গে তাঁর কথা হয়েছে বলেও জানান মমতা। তাঁর কথায়, "এবার দেখা হয়নি। তিনি মুম্বই ফিরে গিয়েছেন বলে। তবে আগামী দিনে নিশ্চয়ই দেখা হবে।"

রাজধানী দিল্লিতে বিরোধী জোটের সলতে পাকানো শুরু হয়েছে। যার মূল সূত্রধরের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়(Mamata Banerjee)। তিনি এদিন বলেছেন,  "গণতন্ত্র বাঁচাতে হবে, দেশ বাঁচাতে হবে। এজন্য সবাইকে একজোট হয়ে কাজ করতে হবে। মনে রাখতে হবে, সবার থেকে বড় দেশ। গণতন্ত্র বিপন্ন হলে দেশ বিপন্ন হয়ে যায়। তাই দেশ বাঁচাতে হলে আগে গণতন্ত্রকে বাঁচাতে হবে।"

এই প্রসঙ্গে আরও বলেন, "কৃষক শ্রমিক এবং বেকারদের জন্য আমাদের কাজ করতে হবে। আমি ঠিক করেছি, প্রতি দুই মাস অন্তর একবার করে দিল্লি আসব। রাজ্য অনেক কাজ রয়েছে এই মুহূর্তে বাংলায় ব্যাপক বৃষ্টি হচ্ছে। জানিনা বন্যার মতো পরিস্থিতি তৈরি হবে কিনা।"

অন্যদিকে, দেশের বর্তমান পরিস্থিতি নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, "আমরা দেশের স্বার্থে লড়তে চাই। পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের মূল্য যেভাবে বৃদ্ধি পাচ্ছে, তার বিরুদ্ধে লড়তে চাই। শুধু পেট্রোল-ডিজেল থেকে এখনো পর্যন্ত ৩.৭ লক্ষ কোটি টাকা তুলেছে কেন্দ্রীয় সরকার।" বিজেপি সরকারের 'জনবিরোধী' নীতির নিন্দায় সরব হয়ে তৃণমূলনেত্রী বলেন, "কৃষকরা রাস্তায়, বেকারত্ব বাড়ছে, কোভিড বাড়ছে। করোনার তৃতীয় ঢেউয়ে কী হবে কেউ জানে না। প্রত্যেকদিন পেট্রোল ডিজেল ও রান্নার গ্যাসের দাম বাড়ছে।"

একইসঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেছেন, "কোভিডের কারণে সেন্ট্রাল হলে বিধিনিষেধ রয়েছে। তাই সব নেতার সঙ্গে দেখা করতে পারিনি। তবে আমি চেষ্টা করব দু মাস অন্তর দিল্লিতে আসার। বিরোধী ঐক্যের ব্যাপারে সব দল যদি একসঙ্গে আসে তাহলে নিশ্চিত ভালো ফল হবে। আমরা আশাবাদী।"

Published by:Sanjukta Sarkar
First published: