সমস্ত সম্পত্তি বিক্রি করে ঋণ মিটিয়ে দেব, মোদিকে চিঠি মালিয়ার

বিজয় মালিয়া ৷ ফাইল চিত্র ৷

  • Share this:

    #নয়াদিল্লি: নয় হাজার কোটি টাকা ঋণ খেলাপির পর দিব্যি লন্ডনে গিয়ে বেহাল তবিয়তে রয়েছেন ভারতীয় শিল্পপতি বিজয় মালিয়া ৷ তবে এবার চাপ বাড়ানো শুরু করেছে সিবিআই ৷ লন্ডনেও বেশ চাপের মুখে পড়তে শুরু করেছেন ৷

    এদিকে সিবিআই চাইছে মালিয়াকে গ্রেফতার করে দেশে ফিরিয়ে আনতে ৷ সেজন্য চাপও বাড়াতে শুরু করেছে সিবিআই ৷ সে কারণে অনেকবার লন্ডনের আদালতের দ্বারস্থ হতে হয়েছে মালিয়াকে।

    ক্রমশ তো চাপ বাড়ছে। সেকারণেই বোধ হয় এবার সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির দ্বারস্থ হয়েছেন তিনি। গত বছরের ১৫ এপ্রিল তিনি নাকি চিঠি লিখেছিলেন মোদিকে। সেই চিঠি প্রকাশ্যে এলো প্রায় এক বছর পর। তাতে নাকি তিনি লিখেছিলেন ঋণ মিটিয়ে দেওয়ার যাবতীয় চেষ্টা তিনি করছেন। তবে দেশে তাঁর যে ভাবমূর্তি তৈরি হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। দেশে রীতিমত পোস্টার বয়ে পরিণত হয়েছেন তিনি। তাঁর প্রতি ভীষণভাবে রুষ্ট দেশবাসী। নিজের ভাবমূর্তি নিয়ে শঙ্কিত মালিয়া।

    ওই চিঠিতে মালিয়া জানিয়েছেন, আমি আমার ১৩ হাজার ৯০০ কোটি টাকার সমস্ত সম্পত্তি বিক্রি করে সমস্ত ঋণ মিটিয়ে দেব ৷ ২০০৬ সাল থেকে তাঁকে দেশে ফেরানোর জন্যই প্রাণপণ চেষ্টা চালাচ্ছে মোদি সরকার। দেশে তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। কিন্তু যতক্ষণ না মালিয়াকে দেশে ফেরাতে পারছেন ততক্ষণ এই গ্রেফতারি সম্ভব নয় সিবিআইয়ের পক্ষে।

    First published: