ভোটের ফলে স্পষ্ট বিজেপি থেকে মুখ ফেরাচ্ছে ভোটাররা, মন্তব্য মল্লিকার্জুন খাড়গের

এখনও পর্যন্ত যা ইঙ্গিত, তাতে মহারাষ্ট্রে ১৬৫ থেকে ১৭০টি আসনে এগিয়ে বিজেপি-শিবসেনা জোট। বিজেপি ১০৪টি আসনে এগিয়ে।

Bangla Editor | News18 Bangla
Updated:Oct 24, 2019 01:37 PM IST
ভোটের ফলে স্পষ্ট বিজেপি থেকে মুখ ফেরাচ্ছে ভোটাররা, মন্তব্য মল্লিকার্জুন খাড়গের
Bangla Editor | News18 Bangla
Updated:Oct 24, 2019 01:37 PM IST

#নয়াদিল্লি: হরিয়ানা ও মহারাষ্ট্রে ভোটের ফলে স্পষ্ট, যে বিজেপি থেকে মুখ ফেরাচ্ছে ভোটাররা। বৃহস্পতিবার ভোটের ফল নিয়ে এই মন্তব্য করেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গ।

এখনও পর্যন্ত যা ইঙ্গিত, তাতে মহারাষ্ট্রে ১৬৫ থেকে ১৭০টি আসনে এগিয়ে বিজেপি-শিবসেনা জোট। বিজেপি ১০৪টি আসনে এগিয়ে। শিবসেনা ৬২টি আসনে এগিয়ে রয়েছে। কংগ্রেস ৩৩টি আসনে এগিয়ে। এনসিপি প্রার্থীরা ৫২টি আসনে এগিয়ে আছেন। ২০১৪ - র তুলনায় মহারাষ্ট্রে অনেকটাই খারাপ ফল কংগ্রেসের।

বিশেষত গ্রামীণ মহারাষ্ট্রে কংগ্রেসের তুলনায় অনেকটাই ভালো করছে এনসিপি। নাসিকের মতো কৃষিপ্রধান ও ব্যবসায়িক কেন্দ্রগুলিতেও ধাক্কা খেয়েছে কংগ্রেস। ফলাফলের এই ট্রেন্ড বিজেপির চিন্তা বাড়িয়েছে। পরিবর্তিত পরিস্থিতিতে আদিত্য ঠাকরেকে মুখ্যমন্ত্রী করার দাবি তুলতে পারে শিবসেনা।

অন্যদিকে হরিয়ানায় ৯০টি আসনের মধ্যে ৩৬টিতে এগিয়ে বিজেপি। কংগ্রেস ৩২ আসনে এগিয়ে। দু-পক্ষের কড়া টক্করে কিং মেকারের ভূমিকায় জননায়ক জনতা পার্টি বা জেজেপি। মাত্র কয়েকমাস আগে নতুন দল তৈরি করে ভোটে লড়ছেন দুসমন্ত চৌতালা। হরিয়ানায় ১১টি আসনে এগিয়ে জেজেপি প্রার্থীরা। অর্থাৎ জেজেপির সমর্থন ছাড়া আরও পক্ষেই সরকার গড়া কার্যত অসম্ভব বলেই মনে করা হচ্ছে। সূত্রের খবর, বিজেপিকে রুখতে দুসমন্ত চৌতালাকে মুখ্যমন্ত্রী করার প্রস্তাব দিতে পারে কংগ্রেস। বিজেপিও কী সেই পথে হাঁটবে? পুরো ফলাফল স্পষ্ট হওয়ার পরও অপেক্ষা করছে অনেক রাজনৈতিক নাটক।

First published: 01:37:57 PM Oct 24, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर