কংগ্রেসের দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে লড়বেন মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা

Sadhvi Pragya Singh Thakur during a roadshow at an event in Surat on Tuesday. (Image: PTI)

  • Share this:

    #ভোপাল: ভোপালে প্রার্থী ঘোষণা করল বিজেপি। প্রার্থী সাধ্বি প্রজ্ঞা সিং ঠাকুর।কংগ্রেসের দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে লড়বেন সাধ্বি। আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলেন মালেগাঁও বিস্ফোরণ কাণ্ডে অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা সিং ঠাকুর। বুধবার ভোপালে বিজেপির দফতরে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির প্রবীণ নেতা শিবপাল সিং চৌহান, প্রভাত ঝা এবং রামলালের সঙ্গে দেখা করেন তিনি। তাঁদের উপস্থিতিতেই আনুষ্ঠানিক ভাবে দলে যোগ দেন সাধ্বি।

    সঙ্ঘের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) এবং বিশ্ব হিন্দু পরিষদের মহিলা শাখা ‘দূর্গা বাহিনী’র সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত ছিলেন সাধ্বী প্রজ্ঞা। এতদিনে বিজেপিতে যোগ দিলেন। দলের সদস্যপদ গ্রহণের পর সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাত্কারে তিনি বলেন, ‘‘আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলাম আমি। এ বছর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব এবং জিতবও।’’

    ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণ মামলায় অভিযুক্ত সাধ্বী প্রজ্ঞা। এই মুহূর্তে জামিনে মুক্ত তিনি। মামলার শুনানি চলাকালীন ২০১৭-র ডিসেম্বরে তাঁকে মহারাষ্ট্র সংগঠিত অপরাধ আইন (মকোকা) থেকে রেহাই দেয় জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-র বিশেষ আদালত। তবে সন্ত্রাস দমন এবং ইউএপিএ আইনে তাঁর বিরুদ্ধে মামলা চলছে। অপরাধ আইন থেকে রেহাই পাওয়ার পরই রাজনীতিতে যোগদানের ইচ্ছা প্রকাশ করেন সাধ্বী প্রজ্ঞা। দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে ভোপাল থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চান বলে গতমাসেই সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন তিনি।

    First published: