corona virus btn
corona virus btn
Loading

পাঁঠায় দিচ্ছে দুধ, রোজ ২৫০ গ্রাম করে!‌ অবাক কাণ্ডে ভগবানের হাত দেখছে মানুষ

পাঁঠায় দিচ্ছে দুধ, রোজ ২৫০ গ্রাম করে!‌ অবাক কাণ্ডে ভগবানের হাত দেখছে মানুষ
প্রতীকী ছবি

প্রতিবেশী রুকমেশ চাহার জানিয়েছেন, এমন প্রথম কোনও পশু দেখছেন, যেটি পুরুষ হয়েও দুধ দিচ্ছে।

  • Share this:

#‌নয়াদিল্লি:‌ এমনও হয়?‌ শুনলে হয়ত যে কেউ অবাক হয়ে যাবেন। ধৌলপুরে যা ঘটেছে, তা একেবারে প্রকৃতি বিরুদ্ধ তো বটেই, কেউ কেউ বলছেন এই অলৌকিক কাণ্ডে আছে ভগবানের হাত। না হলে পুরুষ ছাগল, মানে পাঁঠায় দুধ দেয়?‌ এমন ঘটনা কখনও শুনেছেন কোথাও?‌

রাজীব কুশওয়া নামে রাজস্থানের ধৌলপুরের গুরজা গ্রামের বাসিন্দা সংবাদসংস্থাকে জানিয়েছেন, প্রথমটায় তিনিও ঘটনাটা বিশ্বাস করতে পারেননি। তিনি বাড়িতে এনেছিলেন পুরুষ ছাগল। সেটি কী করে দুধ দিতে পারে। পরে নিয়মিত তিনি লক্ষ্য করেন, এই পাঁঠাটি দুধ দিচ্ছে। প্রতিদিন কমবেশি ২০০ থেকে ২৫০ গ্রাম করে। প্রথমে বাড়ির লোক, তারপর পাড়ার লোক এই ঘটনার কথা জেনে একেবারে অবাক হয়ে যায়। তারপর এই বিষয়ে পরামর্শ নিতে পশু চিকিৎসকের কাছে পোষ্যটিকে নিয়ে যান ওই বাসিন্দা।

পশু চিকিৎসক প্রথমটায় দেখে বুঝতে পারেননি। পরে তিনি জানান, শরীরে হরমোনের ভারসাম্য নষ্ট হওয়াতেই এই পশুটি এমন দুধ দিচ্ছে। জন্মের আগেই পশুর লিঙ্গ যখন নির্ধারিত হয়, তখনই একটি গোলমাল হয়েছে বলে এই ঘটনা ঘটছে। প্রতিবেশী রুকমেশ চাহার জানিয়েছেন, এমন প্রথম কোনও পশু দেখছেন, যেটি পুরুষ হয়েও দুধ দিচ্ছে। প্রায় প্রতিদিন দুধ দুইয়ে নিয়ে যাওয়া হচ্ছে পশুটির। যেন সবই স্বাভাবিক। এই বিষয়টি আরও স্পষ্ট করে সংবাদসংস্থা এএনআই কথা বলে ভেটেনারি সার্জেন জ্ঞানপ্রকাশ সাক্সেনার সঙ্গে। মাতৃগর্ভে থাকাকালীন যে কোনও পশুর লিঙ্গ নির্ধারণের সময়েই এই হরমোনের ভারসাম্য নির্ভাদরিত হয়। হতে পারে, সেই সময়েই কোনও এদিক ওদিকের কারণে এই কাণ্ড ঘটেছে। এটি কোনও অলৌকিক বিষয় নয়।

Published by: Uddalak Bhattacharya
First published: July 30, 2020, 6:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर