corona virus btn
corona virus btn
Loading

লকডাউন এ পুলিশের সৌজন্যে মালদহে সুস্বাদু বিরিয়ানি পেল ভবঘুরেরা

লকডাউন এ পুলিশের সৌজন্যে মালদহে সুস্বাদু বিরিয়ানি পেল ভবঘুরেরা

দৈনন্দিন খাবার জোগাড় করতে গিয়ে হিমশিম অবস্থা তাঁদের । একে পকেটে টাকার যোগান কম, তার ওপর বন্ধ দোকান-বাজার।

  • Share this:

#মালদহ: মালদহে লকডাউন পরিস্থিতিতে সবচেয়ে সমস্যায় ভবঘুরে এবং ফুটপাতবাসিরা । দৈনন্দিন খাবার জোগাড় করতে গিয়ে হিমশিম অবস্থা তাঁদের । একে পকেটে টাকার যোগান কম, তার ওপর বন্ধ দোকান-বাজার। বছরভর বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে প্রয়োজনীয় খাবার সংগ্রহ করে থাকেন। কিন্তু, লকডাউন পরিস্থিতিতে ভবঘুরেদের অভুক্ত হয়ে থাকার মতো পরিস্থিতি। গত কয়েকদিন লকডাউন কার্যকর করতে মালদহে কখনো নিয়ম ভাঙা লোকজনকে লাঠিপেটা করেছে পুলিশ।

কখনও বা দেখাগিয়েছে কান ধরে ওঠবোস করিয়ে সবক শেখাতে। এর পাশাপাশি শুক্রবার সমাজবন্ধুর  ভূমিকায় অবতীর্ণ হল মালদা পুলিশ। হাতে গরম বিরিয়ানি আর শুকনো খাবার ও জল নিয়ে রাস্তায় ঘুরে ঘুরে ভবঘুরেদের খাবার দিল মালদহ জেলা পুলিশ। নিজেই খাবার নিয়ে রাস্তায় নামেন মালদহের পুলিশ সুপার অলক রাজোরিয়া, অতিরিক্ত পুলিশ সুপার দীপক সরকার সহ অন্যান্য পুলিশ আধিকারিক ও কর্মীরা। প্রথমে ভবঘুরেদের হাত স্যানিটাইজার দিয়ে পরিষ্কার করানো হয়।

এরপর তুলে দেওয়া হয় হাতে গরম বিরিয়ানি । শুধু একবার নয় , প্রয়োজনমত  শুকনো খাবার খেয়ে যাতে তাঁরা জীবন যাপন করতে পারেন এরজন্য তাঁদেরকে দেওয়া হয় মুড়ি, চিড়ে, পাউরুটি, বিস্কুট আর ফল। এভাবে অপ্রত্যাশিত খাবার মিলবে তা কল্পনাও করতে পারেননি ভবঘুরেরা ।

প্রথমে পুলিশের গাড়ি সামনে এসে দাঁড়াতেই অনেকে ভয়ে সরে যাওয়ার চেষ্টা করেন। অনেকে ভাবেন, পুলিশ বোধহয় গাড়িতে তুলে নিয়ে যাবে। এরপর পুলিশকর্তাদের খাবার নিয়ে এগিয়ে আসতে দেখে তাঁদের ভুল ভাঙে। অনেকেই দুহাত তুলে পুলিশকর্তাদের আশীর্বাদ করেন। মালদহের পুলিশ সুপার অলক রাজোরিয়া জানিয়েছেন, রান্না করা খাবারের পাশাপাশি শুকনো খাবার দেওয়া হয়েছে ভবঘুরে ও গরিব লোকজনকে। লকডাউন পরিস্থিতিতে কেউ যাতে খাওয়ার অভাবে কষ্ট না পান তার জন্য একইভাবে পুলিশি পরিষেবা চালু থাকবে।

Sebak DebSarma

Published by: Debalina Datta
First published: March 27, 2020, 7:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर