corona virus btn
corona virus btn
Loading

সিআরপিএফ হামলার মাস্টারমাইন্ড, কাশ্মীরে লস্কর জঙ্গি নাসিরুদ্দিনকে খতম করল ভারতীয় সেনা

সিআরপিএফ হামলার মাস্টারমাইন্ড, কাশ্মীরে লস্কর জঙ্গি নাসিরুদ্দিনকে খতম করল ভারতীয় সেনা
ফের সেনা অপারেশন জম্মু কাশ্মীরে।

গত চব্বিশ ঘণ্টা ধরে চলা লাগাতার অপারেশনে নিকেশ হয়েছে তিন জঙ্গি, ধরা পড়েছে আরও তিনজন।

  • Share this:

#শ্রীনগর: জম্মু কাশ্মীরে আবার সাফল্যের মুখ দেখল ভারতীয় সেনা। গত চব্বিশ ঘণ্টা ধরে চলা লাগাতার অপারেশনে নিকেশ হয়েছে তিন জঙ্গি, ধরা পড়েছে আরও তিনজন।

বুধবার সন্ধেয় কুপওয়ারা জেলার হন্ডওয়ারা এলাকায় সেনা জওয়ানদের সঙ্গে একপ্রস্থ গুলিবিনিময় হয় এলাকায় ঘাঁটি গাড়া একদল জওয়ানের। জম্মু কাশ্মীর পুলিশে ও সেনার বিশেষ দলটি সেখানে দুই লস্কর জঙ্গিকে খতম করে। পরে জম্মুর পুলিশ জানায়, ওই দুই লস্কর জঙ্গির মধ্যে একজন নাসিরউদ্দিন লোন। তাকে দীর্ঘসময় ধরে খোঁজা হচ্ছিল। রেকর্ড বলছে, গত ১৮ এপ্রিল, ৪ মে সোপোর এবং হান্ডওয়ারায় সিআরপিএফ জওয়ানদের উপর হামলায় মাস্টারমাইন্ড ছিল এই নাসিরুদ্দিন।

কাশ্মীরের আইজিপি বিজয় কুমার এদিন বলেন," লস্কর জঙ্গি নাসিরুদ্দিন পরপর দুটো হামলা চালায় সিআরপিএফ জওয়ানদের ওপর। সেই থেকেই তাকে খোঁজা হচ্ছিল।"

‌এই ঘটনার কথা জানিয়ে কাশ্মীর জোন পুলিশ ট্যুইটারে লেখে, "দুই জঙ্গি নিকেশ করা সম্ভব হয়েছে। গানিপোরা ক্রানগোন্দ এলাকায় এনকাউন্টার চলছে, ঘটনাস্থলে পুলিশ ও সিআরপিএফ-এর বিরাট বাহিনী রয়েছে।

প্রসঙ্গত, বুধবারই একবারে জম্মু কাশ্মীর থেকে দশ হাজার (১০০ কোম্পানি) আধা সামরিক বাহিনী প্রত্যাহার করার সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকার৷ গত বছর অগাস্ট মাসে জম্মু এবং কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিলের ঘোষণা করার পর সেখানে অতিরিক্ত বাহিনী পাঠানো হয়েছিল৷ তার পর এই প্রথম একসঙ্গে এই বিপুল সংখ্যক বাহিনীকে প্রত্যাহার করা হচ্ছে৷ নির্দেশিকা অনুযায়ী, সিআরপিএফ-এর ৪০ কোম্পানি, সিআইএসএফ-এর ২০ কোম্পানি, বিএসএফ-এর ২০ কোম্পানি এবং সশস্ত্র সীমা বল বা এসএসবি-র কুড়ি কোম্পানি করে জওয়ানদের ফেরানোর কথা বলা হয়েছে৷

Published by: Arka Deb
First published: August 20, 2020, 9:38 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर