Home /News /national /
Mahrashtra Drought : তীব্র খরায় তলানিতে কুয়োর জল, প্রাণের ঝুঁকি নিয়ে পাতালপ্রবেশ মহিলার, দেখুন ভিডিও

Mahrashtra Drought : তীব্র খরায় তলানিতে কুয়োর জল, প্রাণের ঝুঁকি নিয়ে পাতালপ্রবেশ মহিলার, দেখুন ভিডিও

File Photo

File Photo

Mahrashtra Drought : ট্যুইটারে শেয়ার করা হয়েছে ভিডিওটি। নাসিকের এক গ্রামে নেওয়া হয়েছে ছবিটি।

  • Share this:

    গ্রীষ্মে দেশের অনেক অংশ এখন ধুঁকছে তীব্র খরা ও তাপপ্রবাহে। এই পরিস্থিতিতে গ্রামীণ অঞ্চলে মহিলাদের দীর্ঘ দূরত্ব পাড়ি দিয়ে প্রাণের ঝুঁকির বিনিময়ে জল আনতে হয়। এরকমই একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সমাজ মাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে দীর্ঘ দূরত্ব পাড়ি দিয়ে প্রাণের ঝুঁকি নিয়ে পানীয় জল আনতে গিয়েছেন। তিনি নেমেছেন এক সুগভীর পাতালসম কুয়োতে। যেখানে তলানিতে পড়ে রয়েছে সামান্য জল। ট্যুইটারে শেয়ার করা হয়েছে ভিডিওটি। নাসিকের এক গ্রামে নেওয়া হয়েছে ছবিটি।

    ভিডিও শেয়ার করে তার ক্যাপশনে লেখা হয়েছে এই ছবি মহারাষ্ট্রের ত্র্যম্বকেশ্বরের কাছে মেটঘর গ্রামের। পানীয় জল নেই কোথাও। প্রাণের ঝুঁকি নিয়ে মহিলাদের জল আনতে যেতে হচ্ছে। এ বছর এ সবই চলছে।

    আরও পড়ুন ‍: কাজের জন্য শ্রীলঙ্কা যেতেই হবে আপনাকে? বিপদ এড়াতে মাথায় রাখুন এই বিষয়গুলি

    ভয়ঙ্কর তাপপ্রবাহের মুখোমুখি মহারাষ্ট্র। আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী ১০ দিন ধরে বিদর্ভের বিভিন্ন বিক্ষিপ্ত অংশে তাপপ্রবাহ চলবে। পাশাপাশি, আগামী ৪৮ ঘণ্টা ধরে উত্তর ও মধ্য মহারা্ষ্ট্র এবং বিদর্ভের কিছু অংশে তাপপ্রবাহের পূর্বাভাস আছে।

    আরও পড়ুন ‍: চকচকে আপেলেই লুকিয়ে থাকে মারণরোগ, জানেন কি?

    আরও পড়ুন ‍:  পরের জন্মে অভিষেক হয়ে তাঁকেই স্ত্রী রূপে পেতে চান, স্বামীর স্মৃতিচারণে নস্টালজিক সংযুক্তা

    যখন কোনও সমতল অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস বা তার বেশি, পার্বত্য অংশে তাপমাত্রা অন্তত ৩০ ডিগ্রি সেলসিয়াস হয়, তাহলে তাকে তাপপ্রবাহের পরিস্থিতি বলা হয়। স্বাভাবিকের তুলনায় কোনও এলাকার সর্বোচ্চ তাপমাত্রা ৬.৪ ডিগ্রি সেলসিয়াসের বেশি হলে তখনও তাকে তাপপ্রবাহজনিত পরিস্থিতি বলা হয়।

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Maharashtra

    পরবর্তী খবর