ডিম দিচ্ছে না মুরগি, থানায় অভিযোগ দায়ের পোলট্রি মালিকের! তদন্তে নামল পুলিশও

ডিম দিচ্ছে না মুরগি, থানায় অভিযোগ দায়ের পোলট্রি মালিকের! তদন্তে নামল পুলিশও

প্রতীকী চিত্র ।

গত কয়েক সপ্তাহ ধরে ডিম পাড়ছে না মুরগিরা, লিখিত অভিযোগে এমনটাই জানিয়েছেন পোলট্রি ফার্মের মালিকরা ।

  • Share this:

    #পুণে: কত অদ্ভুত কাণ্ডই না ঘটে এই সুবিশাল দেশের একেক প্রান্তে । কখনও তা আনন্দ দেয়, আবার কখনও কষ্ট । কখনও আবার বিষ্মিত করে আমাদের । এমনই এক বিষ্ময়কর ঘটনা ঘটল মহারাষ্ট্রে পুণে জেলার লোনি কালভোর এলাকায় । সেখানকার স্থানীয় থানায় অভিযোগ দায়ের হয়েছে । এই অভিযোগ জানিয়েছেন, কয়েকটি পোলট্রি ফার্মের মালিক । তাঁদের অভিযোগ শুনে রীতিমতো তাজ্জব থানার অফিসাররা । গত কয়েক সপ্তাহ ধরে ডিম পাড়ছে না মুরগিরা, লিখিত অভিযোগে এমনটাই জানিয়েছেন তাঁরা ।

    ঠিক কী ছিল সেই অভিযোগ? পোলট্রি ফার্মের মালিকরা জানিয়েছেন, একটি বিশেষ কোম্পানির খাবার খাওয়ানোর পর থেকেই তাঁদের মুরগিরা ডিম পাড়া বন্ধ করে দিয়েছে । আর সে কারণে পোলট্রি ব্যবসায় মারাত্মক ক্ষতি হচ্ছে । ঘটনার তদন্ত করতে ঘটনাস্থলেও এসে পৌঁছেছে পুলিশ । তবে আলোচনা সাপেক্ষে ওই খাবারের কোম্পানি পোলট্রি মালিকদের এককালীন ক্ষতিপূরণ দিতে রাজি হয়েছেন বলে জানা যাচ্ছে ।

    মুরগির খাবার প্রস্তুতকারী ওই সংস্থাটি আহমেদ নগরের। জানা যাচ্ছে, গত ১১ এপ্রিল একটি সংস্থা থেকে মুরগির খাবার কিনেছিলেন ওই পোলট্রি মালিকরা । কিন্তু সেটি খাওয়ানোর পর থেকেই মুরগি গুলি একসঙ্গে ডিম দেওয়া বন্ধ করে দেয় । কয়েক সপ্তাহ এ রকম চলার পর বিশাল অঙ্কের লোকসান হয় পোলট্রি মালিকদের । এরপরেই তাঁরা দল বেঁধে থানায় আসেন অভিযোগ জানাতে ।

    Published by:Simli Raha
    First published: