• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • MAHARASHTRA IS IN THE BEGINNING OF A SECOND WAVE OF COVID 19 CENTRE TO THE UDDHAV THACKERAY LED GOVERNMENT RC

মহারাষ্ট্রে করোনার দ্বিতীয় ঢেউ শুরু, রাজ্যকে সতর্ক করল কেন্দ্র

মহারাষ্ট্রে করোনার দ্বিতীয় ঢেউ শুরু, রাজ্যকে সতর্ক করল কেন্দ্র

সতর্ক না হলেই বিপদ।

মহারাষ্ট্রে নতুন করে ফের করোনার মাথাচারা দেওয়ায় চিন্তায় পড়েছে গোটা দেশ। মহারাষ্ট্রের এক মন্ত্রী ঈশ্বরসিন পটেল টিকা নেওয়ার পরও কোভিডে সংক্রমিত হয়েছেন।

  • Share this:

    #নয়াদিল্লি: মহারাষ্ট্রে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে। মঙ্গলবার উদ্ধব ঠাকরের সরকারকে সতর্ক করল কেন্দ্রের পর্যবেক্ষক দল। এবং তারই সঙ্গে আশঙ্কা প্রকাশ করে রিপোর্টে বলা হয়েছে, কোভিড রোগীদের দ্রুততার সঙ্গে চিহ্নিত করে, পরীক্ষা করানো ও তাঁদের চিকিৎসার ক্ষেত্রে গাফিলতি না করে পদক্ষেপ করতে। মহারাষ্ট্রে নতুন করে ফের করোনার মাথাচারা দেওয়ায় চিন্তায় পড়েছে গোটা দেশ। মহারাষ্ট্রের এক মন্ত্রী ঈশ্বরসিন পটেল টিকা নেওয়ার পরও কোভিডে সংক্রমিত হয়েছেন।

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সচিব রাজেশ ভূষণ মহারাষ্ট্রের মুখ্যসচিবকে চিঠি দিয়ে কেন্দ্রীয় পর্যবেক্ষক দলের রিপোর্টের কথা জানিয়েছেন। নিজের পর্যবেক্ষণে কেন্দ্রীয় সচিব জানিয়েছেন, 'করোনাভাইরাস অতিমারির দ্বিতীয় ঢেউ শুরু হয়ে গিয়েছে মহারাষ্ট্রে। সরকারের তরফে কন্ট্যাক্ট ট্রেসিং, পরীক্ষা ও আইসোলেট করার ক্ষেত্রে গাফিলতি রয়েছে। গ্রাম ও শহরের লোকেদের মধ্যে করোনাবিধি মেনে চলার প্রবণতাও বেশ কমে গিয়েছে।'

    ইতিমধ্যেই মহারাষ্ট্রের অনেক জায়গায় লকডাউন জারি করা হয়েছে। তা ছাড়া আগামী ৩১ মার্চ পর্যন্ত কড়া সুরক্ষাবিধি মেনে চলতে হবে সমগ্র রাজ্যকেই। করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে অক্ষরে অক্ষরে মানতে হবে করোনা সংক্রান্ত সমস্ত নিয়ম কানুন। রাজ্যবাসী এবং রাজ্যের সমস্ত প্রতিষ্ঠানকে এ ব্যাপারে সতর্ক করে মহারাষ্ট্র সরকার জানিয়েছে, নিয়ম ভাঙলে আর্থিক ক্ষতিপূরণ তো দিতে হবেই। পাশাপাশি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হতে পারে অফিস, বাজার, সিনেমাহল, শপিং মলের মতো জনসমাগমের জায়গা।

    গত ২৪ ঘণ্টায় শুধু মহারাষ্ট্রে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৫,০৫১ জন। মৃত্যু হয়েছে ৪৮ জনের। রাজ্যের স্বাস্থ্য বিভাগের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষ ৩০ হাজার ৫৪৭ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৪৯২ জন। মৃতের সংখ্যা ১৩১ জন। মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী ৩০,৩৯৩৯৪ জনের টিকাকরণ হয়েছে দেশে।

    Published by:Raima Chakraborty
    First published: