• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • MAHARASHTRA COVID 19 2ND WAVE IN NAGPUR MUMBAIS BANDRA CHEMBUR ON ALERT AND APPEAL TO SHUT BEACHES RC

মহারাষ্ট্রের একাধিক জায়গায় করোনার দ্বিতীয় ঢেউ, উইকেন্ডে জুহু বিচ বন্ধ রাখার ভাবনা

মহারাষ্ট্রের একাধিক জায়গায় করোনার দ্বিতীয় ঢেউ, উইকেন্ডে জুহু বিচ বন্ধ রাখার ভাবনা

প্রতীকী ছবি

গত ২৪ ঘণ্টায় ফের নতুন করে ১৭ হাজার ৮৬৪ জন করোনা রোগীর সন্ধান মিলেছে। এই মুহূর্তে ভারতে করোনার অ্যাকটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৩৪ হাজার ৪০৬ জন।

  • Share this:

    #মুম্বই: দেশে করোনার দ্বিতীয় ঢেউ-এর সম্ভাবনার কথা উড়িয়ে দিতে পারছে না কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। তার অন্যতম প্রধান কারণ, মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি। প্রতিদিন প্রায় ৬১ শতাংশ করে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘণ্টায় ফের নতুন করে ১৭ হাজার ৮৬৪ জন করোনা রোগীর সন্ধান মিলেছে। এই মুহূর্তে ভারতে করোনার অ্যাকটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৩৪ হাজার ৪০৬ জন।

    কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর, প্রতিদিন গড়ে ২.০৫ শতাংশ করে রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে পরিস্থিতি খারাপ মহারাষ্ট্র, কেরালা, পঞ্জাবে। ভারতের মোট করোনা রোগীদের ৭৬.৪ শতাংশ এই তিন রাজ্যেই পাওয়া গিয়েছে। মহারাষ্ট্রেই রয়েছে ৬০ শতাংশ রোগী। মঙ্গলবারই কেন্দ্র থেকে মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরের সরকাররে সতর্ক করা হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে। ইতিমধ্যেই রাজ্যে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। গত সেপ্টেম্বরের পর মঙ্গলবার ফের সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী একদিনে ধরা পড়েছে মহারাষ্ট্রে।

    বিশেষ করে বিদর্ভ এলাকার পরিস্থিতি খুবই খারাপ। এছাড়াও নাগপুর, অমরাবতী ডিভিশনেরও খুব খারাপ অবস্থা। মুম্বই ও পুনেতেও প্রতিদিনের করোনা রোগীর সংখ্যা বাড়ছে। জেলার হটস্পট হয়ে উঠেছে নাগপুর। উইকেন্ডে জুহু বিচ বন্ধ রাখার আবেদন জানিয়েছেন বিজেপি বিধায়ক অমিত সাতাম। বিচে গিয়ে কোনও মানুষ করোনাবিধি মানছেন না বলে অভিযোগ করেছেন তিনি। বিজেপির দাবি, শুক্র থেকে রবিবার বন্ধ রাখা হোক বিচ।

    গত সেপ্টেম্বর-অক্টোবরে মুম্বইয়ের চেম্বুর ও বান্দ্রা এলাকায় সবচেয়ে বেশি করোনা রোগী পাওয়া গিয়েছিল। যদিও এই মুহূর্তে করোনা রোগী পাওয়া গেলেও, কোনও মৃত্যু ঘটেনি এখনও। পশ্চিম মুম্বইয়ের স্বাস্থ্য আধিকারিকেরা েয কোনও রকম পার্টি, অনুষ্ঠান বন্ধ রাখার অনুরোধ করেছেন। গোটা এলাকায় সিসিটিভি লাগিয়ে করোনাবিধি মানা হচ্ছে কিনা তার উপর নজরদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: