Home /News /national /
Eknath Shinde || দিল্লির উদ্দেশে পাড়ি দেবেন শিন্ডে, চূড়ান্ত হতে পারে মন্ত্রিসভার তালিকা

Eknath Shinde || দিল্লির উদ্দেশে পাড়ি দেবেন শিন্ডে, চূড়ান্ত হতে পারে মন্ত্রিসভার তালিকা

Eknath Shinde || সূত্রের খবর, মহারাষ্ট্রে মন্ত্রিসভার তালিকা চূড়ান্ত করতেই দিল্লি যাচ্ছেন শিন্ডে। দেবেন্দ্র ফড়নবীশও তাঁর সঙ্গী হবেন বলে মনে করা হচ্ছে।

  • Share this:

    #মহারাষ্ট্র: শুক্রবার নয়াদিল্লি সফর করবেন মহারাষ্ট্রের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে৷ গত মাসে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর রাজধানীতে তাঁর প্রথম সফর৷ তিনি শনিবার সন্ধ্যায় পুনের উদ্দেশে রওনা হবেন, রবিবার ভোরে 'আষাঢ়ী একাদশী'-র মহাপুজোয় অংশ নেওয়ার জন্য  পান্ধারপুরে যাবেন। সোলাপুর জেলার পন্ধরপুরে একটি বিখ্যাত মন্দির রয়েছে যা ভগবান বিঠল এবং দেবী রুক্মিণীকে উৎসর্গ করে। সেখানে তিনি দর্শন করবেন৷ সূত্রের খবর, মহারাষ্ট্রে মন্ত্রিসভার তালিকা চূড়ান্ত করতেই দিল্লি যাচ্ছেন শিন্ডে। দেবেন্দ্র ফড়নবীশও তাঁর সঙ্গী হবেন বলে মনে করা হচ্ছে।

    আরও পড়ুন : রাজ্যে করোনা আক্রান্ত ৩০০০ ছুঁই ছুঁই! শীর্ষে কোন জেলা? জানুন আজকের কোভিড আপডেট

    বৃহন্মুম্বই পৌরসভার নির্বাচনের আগেই বড় ধাক্কা খেলেন উদ্ধব ঠাকরে। মহারাষ্ট্র সরকার আগেই গিয়েছে, এ বার শিবসেনা পরিচালিত থানে পুরসভার ৬৬ সদস্য যোগ দিলেন শিন্ডে শিবিরে। কারণ হিসাবে সেই বিদ্রোহীরা বললেন, শিন্ডে শিবিরই একমাত্র শিবসেনার প্রকৃত উত্তরাধিকারী। তাঁরা তীর ও ধনুকের চিহ্নের ধারা বয়ে নিয়ে যাচ্ছে। সেই কারণেই সেই শিবিরে যোগ দিচ্ছেন। মহারাষ্ট্রের রাজনীতিতে শেষ কয়েকদিন ধরে অনেক পটপরিবর্তন হয়েছে। মহাবিকাশ আগাড়ির সরকার পড়ে গিযেছে। শিবসেনা শিবির থেকে বিধায়করা একনাথ শিন্ডের নেতৃত্বে একদল বিধায়ক যোগ দিয়েছেন নতুন সরকারে। সেখানে মুখ্যমন্ত্রী হয়েছেন একনাথ শিন্ডে। প্রায় ১০ দিনের দড়ি টানাটানির পর সরকার পাল্টেছে সে রাজ্যের। শিবসেনা এখন দুই ভাগে বিভক্ত। কে সেনা শিবিরের প্রকৃত উত্তরাধিকারি, তা নিয়ে চলছে জল্পনা। তার মধ্যেই শিন্ডে শিবির ভারী হওয়ার ঘটনা যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

    Published by:Rachana Majumder
    First published:

    Tags: Eknath Shinde, Maharashtra

    পরবর্তী খবর