corona virus btn
corona virus btn
Loading

দিল্লি মেট্রোর ম্যাজেন্টা লাইনের উদ্বোধনে মোদি-আদিত্যনাথ, নিমন্ত্রিত নন কেজরিওয়াল

দিল্লি মেট্রোর ম্যাজেন্টা লাইনের উদ্বোধনে মোদি-আদিত্যনাথ, নিমন্ত্রিত নন কেজরিওয়াল
Photo: PTI

উদ্বোধনের পর দিল্লির ম্যাজেন্টা লাইনে মেট্রো চড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

  • Share this:

#নয়াদিল্লি: বড় দিনেই উদ্বোধন হল দিল্লি মেট্রোর নতুন ম্যাজেন্টা লাইন মেট্রোর ৷ উদ্বোধনের পর দিল্লির ম্যাজেন্টা লাইনে মেট্রো চড়লেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কালকাজি থেকে নয়ডার বোটানিক্যাল গার্ডেন পর্যন্ত ম্যাজেন্টা লাইন তৈরি হয়েছে ৷ অর্থাৎ এদিন থার্ড মেট্রো লাইনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠানে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আমন্ত্রণ না জানানোয় বিতর্ক তৈরি হয়। বিতর্ক বাড়িয়ে এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গত সপ্তাহে এই মেট্রোর ট্রায়াল রানের সময় দুর্ঘটনাও ঘটে।

অক্টোবরে ২০-৫০ শতাংশ ভাড়া বাড়ানোর পর এমনিতেই দিনে ৩ লক্ষ যাত্রী কমে গিয়েছে দিল্লি মেট্রোর। ভাড়া বাড়ানো অবশ্য সেটাই প্রথম নয় ৷ তার পাঁচা মাস আগেও বেড়েছিল দিল্লির মেট্রো ভাড়া ৷ প্রত্যেক রুটেই প্রায় ১০ টাকা করে বেড়েছে মেট্রো ভাড়া ৷ এতে যাত্রীসংখ্যা অনেকাংশেই কমেছে ৷ ম্যাজেন্টা লাইনের উদ্বোধনে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে আমন্ত্রণ না জানানো নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। এর কড়া সমালোচনা করেছেন AAP নেতারা। 

এর আগে ২০১৫-তেও বদরপুর থেকে ফরিদাবাদ মেট্রো লাইনের উদ্বোধনে আমন্ত্রিত ছিলেন না কেজরী। আপের অভিযোগের জবাবে সেসময় দিল্লি মেট্রো রেল কর্পোরেশন জানিয়েছিল , অনুষ্ঠানের আয়োজক হরিয়ানা সরকার, তারাই আমন্ত্রিতের তালিকা স্থির করেছে। মেট্রো কর্তৃপক্ষের এদিনও দাবি, ম্যাজেন্টা লাইন উদ্বোধন অনুষ্ঠানের আয়োজক উত্তর প্রদেশ সরকার। তাই আমন্ত্রিত তালিকা ঠিক করার দায়িত্ব উত্তরপ্রদেশ সরকারেরই ছিল ৷ 

First published: December 25, 2017, 5:21 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर