Home /News /national /
১৫ দিনে চতুর্থবার ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি, বার বার কম্পনে বড় বিপর্যয়ের আশঙ্কা!

১৫ দিনে চতুর্থবার ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি, বার বার কম্পনে বড় বিপর্যয়ের আশঙ্কা!

শুক্রবার বেলা ১১.২৮ মিনিট নাগাদ ভূমিকম্প অনুভূত হয়েছে দিল্লিতে। উত্তর-পশ্চিম দিল্লির পীতমপুরায় ভূমিকম্পের উত্‍সস্থল বলে জানিয়েছে ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি ।

  • Share this:

    #নয়াদিল্লিঃ ফের ভূমিকম্পে কেঁপে উঠল দিল্লি। মাত্র পনের দিনের মধ্যে এই নিয়ে চতুর্থবার কাঁপল রাজধানী । মাত্র কয়েকদিনের ব্যবধানে বারবার ভূমিকম্পে নতুন করে আতঙ্কের সৃষ্টি হয়েছে দিল্লিতে । ঘনঘন এভাবে কেঁপে ওঠা , বড় কোনও   ভূমিকম্পের পূর্বাভাস কি না তা নিয়ে চর্চা শুরু হয়েছে ।

    মে মাসে এই নিয়ে দ্বিতীয়বার দিল্লিতে কম্পন অনুভূত হল । শুক্রবারের ভূমিকম্পের  কম্পনের মাত্রা ছিল রিখটার স্কেলে ২.২ । শুক্রবার বেলা ১১.২৮ মিনিট নাগাদ ভূমিকম্প অনুভূত হয়েছে দিল্লিতে। উত্তর-পশ্চিম দিল্লির পীতমপুরায় ভূমিকম্পের  উত্‍সস্থল বলে জানিয়েছে ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি ।

    গত ১২ এপ্রিল থেকে বারবার ভূমিকম্প হচ্ছে দিল্লিতে। ১২ এপ্রিল কম্পনের মাত্রা ছিল রিখটার স্কেলে ৩.৫। পরের দিনই অর্থাৎ ১৩ এপ্রিল ফের ২.৭ মাত্রার আরও একটি কম্পন অনুভূত হয়। ৩ মে থেকে এ দিন পর্যন্ত চারবার কাঁপল দিল্লি। ৩ মে ফের কেঁপে ওঠে দিল্লি-হরিয়ানা সীমান্ত। এর পর ৬ এবং ১০ মে কম্পন হয় দিল্লিতে। ১০ মে কম্পনের মাত্রা ছিল ৩.৪। তারপর মাত্র পাঁচ দিনের ব্যবধানে ফের কাঁপল দিল্লি। তবে এদিনের ভূমিকম্পে কোথাও কোনও প্রাণহানির খবর মেলেনি।
    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Delhi, Earthquake

    পরবর্তী খবর