corona virus btn
corona virus btn
Loading

নেট ব্যাঙ্কিংয়ে বড়সড় গলদ, অনায়াসেই চুরি হতে পারে গ্রাহকের টাকা

নেট ব্যাঙ্কিংয়ে বড়সড় গলদ, অনায়াসেই চুরি হতে পারে গ্রাহকের টাকা
Representational Image

এটিএম জালিয়াতির পর নেট ব্যঙ্কিংয়ে বড়সড় ফাঁক। হাওড়ার একদল প্রযুক্তিবিদ্যার পড়ুয়ার নজরে এল এসবিআই-এর নেট ব্যাঙ্কিংয়ে এই গলদ।

  • Share this:

#নয়াদিল্লি: এটিএম জালিয়াতির পর নেট ব্যঙ্কিংয়ে বড়সড় ফাঁক। হাওড়ার প্রযুক্তিক্তিবিদ্যার পড়ুয়াদের নজরে এল নেট ব্যাঙ্কিংয়ের বড়সড় গলদ। এর জেরে অনায়াসেই ফাঁস হতে পারে ব্যাঙ্ক গ্রাহকের তথ্য। চুরি যেতে পারে বিপুল পরিমাণ টাকা। ঘটনা সামনে নিয়ে আসায় পড়ুয়াদের ধন্যবাদ জানায় রাষ্ট্রায়ত্ত ব্যঙ্ক। তদন্তে গোয়েন্দারা।

হাতে সময় কম। নগদে লেনদেন করাও ঝুকির বিষয়। তাই ব্যস্ততার দিনে নেট ব্যঙ্কিংয়েই ভরসা রাখে দেশের লক্ষ লক্ষ মানুষ। কিন্তু কে জানে, সেই ভরসার জায়গাই যে কোনও মুহূর্তে বিপদ ডেকে আনতে পারে। হয়ত সেই ৩০ লক্ষ গ্রাহকও বিপদে পড়তেন, যদি না নেট ব্যাঙ্কিংয়ের বড়সর ফাঁক হাওড়ার এই পড়ুয়াদের নজরে না পরত।

নাম থেকে অ্যকাউন্ট নম্বর, এমনকি গ্রাহকের পাসওয়ার্ড রিসেটের রেফারেন্স নম্বরও চলে আসে এই পড়ুয়াদের হাতে।

ঘটনা নজরে আসতেই ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন গোবিন্দরা। তদন্তের স্বার্থে তাঁদের সঙ্গে কথা বলেন ইন্টারপোলের আধিকারিকরা।

এরপরও সব গ্রাহকের তথ্য সুরক্ষিত, একথা নিশ্চিতভাবে বলতে পারছেন না গোবিন্দ, বিকাশরা। তাই বেশকিছু সাবধানতা অবলম্বন করতে বলছেন সাইবার বিশেষজ্ঞরা।

নেট ব্যাঙ্কিংয়ে বড়সড় গলদ ধরিয়ে দেওয়ায় পড়ুয়াদের একজনকে চাকরির প্রস্তাবও দিয়েছে ইন্টারপোল। তবে এই ঘটনা সামনে আসার পরও সাবধান না হলে, যে কোনও সময়েই বিপদে পড়তে পারি আমার-আপনার মতো গ্রাহকরা।

First published: November 6, 2017, 1:13 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर