• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • LOK SABHA SPEAKER OM BIRLA SLAMS CHAOS IN LOK SABHA DAY AFTER MPS THROW PAPERS AT CHAIR OPPOSITION DEMAND PEGASUS DEBATE SB

Pegasus in Parliament: 'ব্যবস্থা নেওয়া হবে', স্পিকারের হুঁশিয়ারিতেও অনড় বিরোধীরা! মোদির চিন্তা পেগাসাস

মোদির চিন্তা পেগাসাস

Pegasus in Parliament: পেগাসাস ইস্যুতে আলোচনা না হলে সংসদের অধিবেশন চলতে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

#নয়াদিল্লি: সংসদের বাদল অধিবেশনে পেগাসাস-বিতর্ক (Pegasus Controversy) নিয়ে রোজই উত্তাল দুই কক্ষ। বৃহস্পতিবারও হ্যাকিং কাণ্ডে উত্তাল হয় লোকসভা। সরকারের বিরুদ্ধে বিরোধীদের দাবি, পেগাসাস নিয়ে অবস্থান খোলসা করুক কেন্দ্র। পেগাসাস সফটওয়্যার সরকার কিনেছিল কিনা, তা সংসদে জানাক তারা। আর কিনলে কোন এজেন্সি থেকে কিনেছিল, কাদের ফোন হ্যাক করা হয়েছিল, সেই সমস্ত তথ্যই স্পষ্ট করুক সরকার। এই পরিস্থিতিতে লোকসভার অচলাবস্থা কাটাতে সাংসদদের নিয়ে বৈঠক করেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা (Om Birla)। সেখানে তিনি বিরোধীদের উদ্দেশে বলেন, 'অনেকেই সংসদের নিয়মানুবর্তিতা মানছেন না। এমন চলতে থাকলে ব্যবস্থা নেওয়া হবে।' এরপর লোকসভার বিজনেস অ্যাডভাইসরি কমিটির বৈঠকে সুষ্ঠুভাবে অধিবেশন চালানোর অনুরোধ করেন। কিন্তু, পেগাসাস ইস্যুতে আলোচনা না হলে অধিবেশন চলতে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়।

মোদ্দা কথা হল, লোকসভার বিএসি কমিটির বৈঠকে সহমতে পৌঁছল না সরকার এবং বিরোধী পক্ষ। কংগ্রেস এবং তৃণমূল কংগ্রেসের তরফে দাবি জানানো হয়, পেগাসাস ইস্যুতে আলোচনা না হলে সংসদ চলতে দেওয়া হবে না। তৃণমূল কংগ্রেসের তরফে বৈঠকে উপস্থিত ছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। কংগ্রেসের তরফে ছিলেন অধীর রঞ্জন চৌধুরী।বৈঠক ডেকেছিলেন লোকসভার স্পিকার ওম বিড়লা। সেই বৈঠকে সমাধানসূত্রে অধরাই থাকল।

বস্তুত তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বর্তমানে দিল্লিতে রয়েছেন। একের পর এক বিরোধী নেতার সঙ্গে বৈঠক করছেন তিনি। এই পরিস্থিতিতে সংসদে পেগাসাস ইস্যুতে নাছোড় মনোভাব নিয়েছে তৃণমূল। এক্ষেত্রে কংগ্রেসের মনোভাবও একই । গতকালই রাহুল গান্ধি (Rahul Gandhi) বিরোধী দলের বৈঠকে উপস্থিত ছিলেন। সনিয়া গান্ধির (Sonia Gandhi) সঙ্গে দেখা করার পর মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee) একই কথা বলেছিলেন। পেগাসাস ইস্যুতে সরকারের তরফ থেকে বক্তব্য না রাখা হলে লোকসভায় অচলাবস্থা না কাটারই সম্ভাবনা প্রবল।

Published by:Suman Biswas
First published: