Viral Video: তৃষ্ণার্ত পায়রাকে হাতায় করে জল খাওয়াল খুদে, চোখে জল নেটিজেনদের!

Viral Video: তৃষ্ণার্ত পায়রাকে হাতায় করে জল খাওয়াল খুদে, চোখে জল নেটিজেনদের!

তৃষ্ণার্ত পায়রাকে হাতায় করে জল খাওয়াল খুদে, ভাইরাল ভিডিও দেখে চোখে জল নেটিজেনদের!

বহু স্বেচ্ছাসেবী সংস্থা অনুরোধ করেছেন যে যদি কেউ বাড়ির বাইরে বা বারান্দায় একটা বাটিতে জল রাখেন তাহলে পাখিদের সুবিধে হয়।

  • Share this:

#নয়াদিল্লি: গরম বেশ ভালোই পড়েছে। এরকম সময়ে মানুষের মতো অন্যান্য পশুপাখিদেরও জলের প্রয়োজন বাড়ছে। পশুপাখিদের নিয়ে কাজ করে এরকম বহু স্বেচ্ছাসেবী সংস্থা অনুরোধ করেছেন যে যদি কেউ বাড়ির বাইরে বা বারান্দায় একটা বাটিতে জল রাখেন তাহলে পাখিদের সুবিধে হয়। এরকমই একটি ভিডিও সম্প্রতি নেটিজেনদের মন জয় করেছে। যেখানে দেখা যাচ্ছে একটি ছোট ছেলে বারান্দা থেকে জল খাওয়াচ্ছে এক তৃষ্ণার্ত পায়রাকে।

ফরেস্ট সার্ভিস অফিশিয়াল সুশান্ত নন্দা এই ভিডিও শেয়ার করেছেন। যেখানে দেখা যাচ্ছে যে একটি ছোট ছেলে লম্বা হাতায় করে জল নিয়ে একটি পায়রাকে দিচ্ছে। ছেলেটি একটি বারান্দায় বসে আছে। যেহেতু গোটা বারান্দাই গ্রিল দিয়ে ঘেরা তাই ছেলেটি একটি লম্বা হাতায় করে জল নিয়ে দিচ্ছে এক পায়রাকে। পায়রাটি সম্ভবত নিচের ফ্ল্যাটের বারান্দার উপরের ছাদে বসে আছে। প্রথম দিকে পাখিটি একটু থতমত খেয়ে গেলেও পরে হাতা থেকে জল নিয়ে চুকচুক করে খাচ্ছে।

তবে এই ভিডিওটি কোথায় রেকর্ড করা হয়েছে এবং এই ছেলেটির নাম কী বা সে কোথায় থাকে, সেই সব তথ্য পাওয়া যায়নি।

https://twitter.com/susantananda3/status/1379635107149967361?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1379635107149967361%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.news18.com%2Fnews%2Fbuzz%2Fwatch-little-boy-helps-pigeon-drink-water-from-a-ladle-gesture-wins-netizens-hearts-3622526.html

তবে নাম, ঠিকানা অজানা থাকলেও ছেলেটির সহৃদয় ব্যবহার দেখে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা। মোটে আধ মিনিটের এই ভিডিওতে ৩৬ হাজারেরও বেশি ভিউ হয়েছে। ৫৫০০ জন মানুষ এই ভিডিও লাইক করেছেন। প্রত্যেকেই একবাক্যে ছেলেটির বুদ্ধির তারিফ করেছেন এবং তার সঙ্গে সঙ্গে এটাও বলেছেন যে ছেলেটির মন খুব কোমল। এক নেটিজেন মন্তব্য করেন যে প্রখর গ্রীষ্মে নানাভাবে রাস্তার পশুপাখিদের সাহায্য করা যায়।

অনেকে বলেছেন যে বড়দেরও মাঝে মাঝে ছোটদের থেকে শিক্ষা নেওয়া উচিত। কী ভাবে এই ছোট ছেলেটি একটি পাখির সঙ্গে স্নেহের বন্ধন গড়ে তুলছে সেটা অবশ্যই শিক্ষণীয়। একজন নেটিজেন শেয়ার করেন তাঁর নিজস্ব অভিজ্ঞতা। যেখানে তিনি একটি কুকুরছানাকে নর্দমা থেকে উদ্ধার করেন। এই বক্তব্যে লাইক দেন ফরেস্ট অফিসার সুশান্ত।

একজন নেটিজেন বলেন যে বড় হয়ে গেলে আমরা এসব কথা ভুলে যাই, তাই আমরা ছোট হয়ে থাকলেই ভালো!
Published by:Pooja Basu
First published:

লেটেস্ট খবর