corona virus btn
corona virus btn
Loading

জঙ্গলে নয়, কুড়ে ঘরে জন্ম নিল চারটি লেপার্ড ছানা ! দেখুন ভিডিও

জঙ্গলে নয়, কুড়ে ঘরে জন্ম নিল চারটি লেপার্ড ছানা ! দেখুন ভিডিও
photo source ANI

কুড়ে ঘরেই থাকবে লেপার্ডটি বাচ্চা নিয়ে। তবে সব সময় নজর রাখা হবে ওদের ওপর।

  • Share this:

#নাসিক: করোনা আবহে সব সমব বাড়িতে বন্দি থেকে, নেমে আসতেই পারে গভীর অবসাদ। কিন্তু এই কঠিন পরিস্থিতিতেও এমন কিছু ঘটনা ঘটছে যা আমাদের মন ভাল করার জন্য যথেষ্ট। এই যেমন পাকিস্তানের চিড়িয়াখানায় ৩৫ বছর ধরে শিকলে আটকা হাতি কাভান ছাড়া পাচ্ছে। ইসলামাবাদ সুপ্রিম কোর্টের নির্দেশে তাঁকে ছেড়ে দেওয়া হবে জঙ্গলে। তেমনই এক মন ভাল করা ঘটনা ঘটল মহারাষ্ট্রের নাসিকে।

জঙ্গলের কাছেই একটি কুড়ে ঘরে এক লেপার্ড চারটি সন্তানের জন্ম দিল। ঘটনাটি ঘটেছে নাসিকে। লেপার্ডটি জঙ্গল থেকে বেড়িয়ে এসে মানুষের বসতিতে চলে আসে। এখানে এসেই একটি কুড়ে ঘরে ঢুকে পড়ে সে। সেখানেই চারটে ফুটফুটে বাচ্চার জন্ম দেয়। এই লেপার্ডের ভিডিও ট্যুইটারে শেয়ার হতেই ভাইরাল হয়।

তবে ফরেস্ট ডিপার্টমেন্টের গণেশরাও জোলে জানিয়েছেন, তাঁরা গ্রামবাসীর কাছে খবর পেয়েই উদ্ধারের জন্য চলে আসেন। কিন্তু লেপার্ডটি যে বাচ্চার জন্ম দিয়েছে, তা কেউ জানত না। এখন এই অবস্থায় ওদেরকে জঙ্গলে ছাড়া যাবে না। এই কুড়ে ঘরেই থাকবে লেপার্ডটি বাচ্চা নিয়ে। তবে সব সময় নজর রাখা হবে ওদের ওপর। দু থেকে তিন দিন পর ওদের জঙ্গলে নিরাপদ স্থানে রেখে আসা হবে। এই ভিডিওটি দেখা মাত্রই প্রচুর মানুষ শেয়ার করেছেন।

Published by: Piya Banerjee
First published: August 19, 2020, 9:51 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर