৯ ঘণ্টা বাথরুমে আটকে লেপার্ড ও কুকুর ! প্রাণে মারল না ! তুমুল ভাইরাল ভিডিও

৯ ঘণ্টা বাথরুমে আটকে লেপার্ড ও কুকুর !  প্রাণে মারল না ! তুমুল ভাইরাল ভিডিও
photo source collected

লেপার্ডটি কুকুরটিকে মেরে খেতে চাইছিল। দৌড়াতে গিয়ে কুকুরটি একটি ফার্ম-হাউসের বাথরুমে ঢুকে পড়ে।

  • Share this:

    #কর্ণাটক: কত কাণ্ডই না ঘটে চলে পৃথিবীতে। তার কিছুটা বোঝা যায় বাকিটা রহস্যই থেকে যায়। মনুষ্য জগতে যা হচ্ছে তা না হয় ছেড়েই দেওয়া হল ! জীবজগতেও কিন্তু প্রতিনিয়ত ঘটে চলে নানা কিছু। বন্য জীব জন্তুদের জীবন আমাদের থেকেও রঙিন, রোমাঞ্চে ভরা। প্রতিনিয়ত বেঁচে থাকার লড়াই তো আছেই। সেই সঙ্গে খাবারের সন্ধান। আর জঙ্গল থেকে যদি একবার তারা বাইরে চলে আসে তবে গোটা পৃথিবীটাই তাদের কাছে ভয়ঙ্কর। তেমনই এক ভয়ঙ্কর কাণ্ড ঘটিয়েছে দক্ষিণ কন্নাড়া কিডু রিসার্ভ ফরেস্টে। সুভ্রমন্য রিজিয়নের একটি বড় ফরেস্ট এটি। এখান থেকেই বেরিয়ে আসে একটি লেপার্ড।

    এই পর্যন্ত ঠিক ছিল। বাইরে এসে লেপার্ডের চোখ যায় একটি রাস্তার কুকুরের দিকে। কুকুরটিও ভয় পেয়ে যায়। এবং দৌড়াতে থাকে। লেপার্ডটি অভুক্ত ছিল। সে কুকুরটিকে মেরে খেতে চাইছিল। দৌড়াতে গিয়ে কুকুরটি একটি ফার্ম-হাউসের বাথরুমে ঢুকে পড়ে। লেপার্ডটিও তার পিঁছু নিয়ে ওই টয়লেটে ঢুকে যায়। এর পর ওই বাড়ির মালিক বাথরুমে জন্তুর আওয়াজ পেয়ে বাইরে থেকে বাথরুমের দরজা বন্ধ করে দেন। বাথরুমের ভিতরেই আটকা পড়ে কুকুরটি ও লেপার্ড।

    এরপর বনদফতরে খবর পাঠানো হয়। তড়িঘড়ি কর্মীরা বেশ কতগুলি লেপার্ড ধরার জাল নিয়ে চলে আসেন। এবং বাড়ির বাকি দিক লক করে ওই বাথরুমে একট গর্ত খুড়তে থাকেন। যাতে সেখান থেকে লেপার্ডটিকে ধরা যায়। এই অবস্থায় বেশ কিছুক্ষণ আটকে থাকার পর লেপার্ডটি বাথরুমের ওই গর্ত দিয়ে ঝাপ মেরে পালায়। এবং সে সোজা জঙ্গলের দিকে চলে যায়। এর পর কুকুরটিকে মেরে ফেলেছে ভেবে বাথরুমের দরজা খোলা হয়। অবাক দৃশ্য কুকুরটির গায়ে একটি আঁচড় কাটেনি লেপার্ডটি। মারা তো পরের কথা। এই ঘটনায় প্রথমে সবাই অবাক হন। যদিও ফরেস্ত অফিসারদের বক্তব্য বাথরুমে আটকা পড়ে লেপার্ডটি এতটাই ভয় পায় যে সে কুকুরটিকে মারার কথা আর ভাবে না। পালানোই তখন তার একমাত্র উদ্দেশ্য ছিল। আর এই জন্যই প্রাণে বাঁচে কুকুরটি। এভাবে ৯ ঘণ্টা একসঙ্গে আটকা পড়ে ছিল ওই কুকুর ও লেপার্ডটি।

    Published by:Piya Banerjee
    First published: