corona virus btn
corona virus btn
Loading

কে হবেন ভারতের নতুন রাষ্ট্রপতি ? ১৭ দলের বৈঠকের পর কৌশলী বিরোধীরা

কে হবেন ভারতের নতুন রাষ্ট্রপতি ? ১৭ দলের বৈঠকের পর কৌশলী বিরোধীরা
File Pic

মোদি সরকারের তিন বছর পূর্তির দিনই, নতুন কৌশল ঠিক করতে দিল্লিতে বৈঠক করল বিরোধী দলগুলি।

  • Share this:

#নয়াদিল্লি: মোদি সরকারের তিন বছর পূর্তির দিনই, নতুন কৌশল ঠিক করতে দিল্লিতে বৈঠক করল বিরোধী দলগুলি। বৈঠকে ১৭ দলের শীর্ষনেতারা সামিল হলেও, গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আলোচনার উপলক্ষ রাষ্ট্রপতি নির্বাচন হলেও, এখনও কারও নাম ঠিক হয়নি। বিজেপির প্রার্থী বাছাইয়ের পরই, তা নিয়ে সিদ্ধান্ত নেবে বিরোধীরা। প্রার্থী ঠিক না হলেও, বিরোধীমঞ্চ যে আরও মজবুত হল তা এদিনের বৈঠকে স্পষ্ট। রাইসিনা হিলসে কে আসবেন? কয়েক মাস ধরেই  এই নিয়ে রাজনৈতিক মহলে চলছে তুমুল জল্পনা ৷

রাইসিনা হিলসে কে? সতেরো দলের বৈঠকের পর কৌশলী বিরোধীরা। বিজেপির প্রার্থী জানার পরই নাম নিয়ে আলোচনা। জানালেন তৃণমূল নেত্রী। আজই যৌথ বিবৃতি।

নজিরবিহীন পদক্ষেপ। অবিজেপি দলগুলির বৈঠক। সোনিয়া গান্ধির ডাকে যোগ তৃণমূল নেত্রীর। বৈঠকে বাম-সপা-বিএসপি-আরজেডি-ডিএমকে সহ বিরোধী দলগুলি।  গরহাজির বিজেডি-এআইএডিএমকে। আজই কি নাম ঘোষণা রাজ্যের দাবি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক।

রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে মমতা সোনিয়া বৈঠক শেষ। বৈঠকে অংশ নেয় সতেরটি দল। বৈঠক শেষে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, বিজেপি কাকে প্রার্থী করে তার জন্য এখন অপেক্ষা। পছন্দ হলে তাঁকেই সমর্থন বিরোধীদের। না হলে সব দলকে নিয়ে কমিটি তৈরি করা হবে। শীঘ্রই যৌথ বিবৃতি প্রকাশ করবে ১৭ দলের জোট।

First published: May 26, 2017, 5:12 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर