• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Lata Mangeskar : মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি ভয়াবহ! মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৭ লক্ষ দান লতা মঙ্গেশকরের...

Lata Mangeskar : মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি ভয়াবহ! মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৭ লক্ষ দান লতা মঙ্গেশকরের...

এগিয়ে এলেন লতা Photo - File

এগিয়ে এলেন লতা Photo - File

মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এই সহায়তার জন্য লতা মঙ্গেশকরকে (Lata Mangeskar) ধন্যবাদ জানিয়েছেন।

  • Share this:

    #মুম্বই : মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কোভিড ত্রাণ তহবিলে (CM Relief Fund) ৭ লক্ষ টাকা অনুদান দিলেন ভারতের লিভিং লেজেন্ড লতা মঙ্গেশকর (Lata Mangeskar)। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এই সহায়তার জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন। কোভিড 19-র বিরুদ্ধে লড়াইয়ে যারা রাজ্য সরকারকে আর্থিক সহায়তা দিতে চান তাঁদের জন্য কোভিড 19 ত্রাণ তহবিল গঠন করা হয়েছে। তাঁর সামাজিক দায়বদ্ধতার অনুভূতি থেকে ভারতরত্ন লতা মঙ্গেশকার এই বিশেষ তহবিলে এই সহায়তা করেছেন বলে মুখ্যমন্ত্রী কার্যালয়ের তরফে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

    এদিকে, শনিবার এই রাজ্যে দৈনিক সংক্রমণ ছাড়িয়েছে ৪ লাখের মাইলস্টোন। মৃত্যু হয়েছে ৩,৫০০ মানুষের। ফলে গোটা বিশ্বের নিরিখে আরও ভয়ঙ্কর অবস্থা হয়ে দাঁড়িয়েছে ভারতে। শুধুমাত্র ২০২১ এর এপ্রিলেই দেশে ৬৬ লক্ষেরও বেশি করোনভাইরাস রোগের সক্রমণের ঘটনা ঘটেছে।

    অন্যদিকে ভ্যাকসিনেশন শুরু হলেও এই মুহূর্তে বেশিরভাগ রাজ্যে ব্যাপকভাবে দেখা দিয়েছে ভ্যাকসিনের ঘাটতি। শনিবার পয়লা মে থেকে 18-45 বছর বয়সীদের টিকাকরণের কথা বলা হলেও এখনও পর্যন্ত সে বিষয়ে সিদ্ধান্ত নেয়নি এই রাজ্য। অক্সিজেন, বিছানা এবং ওষুধগুলির তীব্র ঘাটতি পূরণ করার জন্য মরিয়া চেষ্টা অব্যাহত রয়েছে।

    দেশের সবচেয়ে বেশি করোনা বিধ্বস্ত রাজ্য এই মহারাষ্ট্র। বেশিরভাগ এলাকাতেই টিকার অপ্রতুলতা স্বীকার করেছে রাজ্য প্রশাসন। ধুঁকছে বাণিজ্যনগরী মুম্বইও। টিকার যোগানের অভাবে সেখানে টিকাকরণই বন্ধ রাখা হয়েছে শুক্রবার থেকে। বিবৃতি জারি করে বলা হয়েছে, ভ্যাকসিনের অপ্রতুলতার কারণে ৩০ এপ্রিল থেকে ২ মে ভ্যাকসিন দেওয়া হবে না মুম্বইয়ে।

    যদিও মহারাষ্ট্রের নাগপুরের একটি কেন্দ্রে এদিন টিকাকরণ শুরুর প্রস্তুতি দেখা গিয়েছে। কেন্দ্রের একজন কর্মকর্তা বলেন, "আমরা প্রধান কার্যালয় থেকে আপডেট পেয়েছি যে আজ ১৮ থেকে ৪৪ বছর বয়সের মধ্যে ভ্যাকসিন দেওয়া হবে। তাদের টিকা দুপুর ২ টা থেকে শুরু হবে।"

    এই পরিস্তিতিতে লতা মঙ্গেশকরের মত কিংবদন্তি শিল্পীর এগিয়ে আসা বিশেষ প্রশংসার দাবি রাখে। অন্যদিকে করোনা যুদ্ধে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সচিন তেন্ডুলকারও। মিশন অক্সিজেন তহবিলে ১ কোটি টাকা দান করেন লিটল মাস্টার। কিছুদিন আগেই তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। আপাতত তিনি সুস্থ। কদিন আগেই তিনি করোনা রোগীর চিকিৎসার জন্য প্লাজমা দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। এবার আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেন সচিন।

    Published by:Sanjukta Sarkar
    First published: