Vaccine Cerificate : একটি ভ্যাকসিন না নিয়েও হাতে এল সরকারি 'সার্টিফিকেট'! আজব কাণ্ড দেখে বেজায় চিন্তায় তরুণী...

মহা সংশয়ে মহিষাদলের অমৃতা

সম্প্রতি টিকা (Corona Vaccine) না নিয়েও তাঁর নামে চলে এসেছে সরকারি সার্টিফিকেট (Vaccine Certificate)! এবার তিনি আগামী দিনে ভ্যাকসিন নেবেন কী করে? রীতিমতো 'দুশ্চিন্তায়' পড়েছেন মহিষাদলের ওই তরুণী!

  • Share this:

#মহিষাদল : কোভিড ভ্যাকসিনের (Corona Vaccine) একটা ডোজও তিনি নেননি, কিন্তু খাতায় কলমে তিনিই নাকি ভ্যাকসিন নিয়েছেন। অন্তত সরকারি নথি এমনটাই বলছে। আর তাতেই চরম বিপদের আশংকায় মহিষাদলের এক তরুণী। কারণ সম্প্রতি টিকা না নিয়েও তাঁর নামে চলে এসেছে সরকারি সার্টিফিকেট (Vaccine Certificate)! এবার তিনি আগামী দিনে ভ্যাকসিন নেবেন কী করে? রীতিমতো 'দুশ্চিন্তায়' পড়েছেন মহিষাদলের ওই তরুণী!

টিকা না নিয়েও যেখানে তাঁর নামে  সার্টিফিকেট চলে এসেছে, সেখানে ভ্যাকসিন নেওয়ার জন্য কী ভাবে তিনি আবেদন করবেন। সরকারি নিয়মের গেরোয় পরে তাঁর কি আদৌ ভ্যাকসিন নেওয়া হবে আগামী দিনে? নাকি ওই সার্টিফিকেটের মতোই তিনি 'ভ্যাকসিনেটেড' হয়ে গেছেন অর্থাৎ তাঁর টিকাকরণ সম্পন্ন হয়েছে বলেই তাকে দাগিয়ে দেওয়া হবে সরকারি কাগজে? এই প্রশ্নই ঘোরাফেরা করছে মেয়েটির মনে।

অমৃতা সামন্ত নামের বছর পঁচিশের ওই তরুণীর, বাড়ি মহিষাদলের বাসুলিয়া গ্রামে। মা বাবা সহ বাড়ির সবাই কোভিড টিকা নিয়েছেন। বাকি ছিলেন শুধু তিনিই। সেই কারণেই ভ্যাকসিন নেওয়ার জন্য অনলাইনে আবেদন করতে গিয়ে বিষয়টি নজরে আসে অমৃতার।

দেখা গিয়েছে, আজ থেকে প্রায় ৬ মাস আগে গত জানুয়ারি মাসে সে ভ্যাক্সিনের প্রথম ডোজ নিয়েছে! এখানেই অমৃতার প্রশ্ন- যদি সে প্রথম ডোজ নিয়ে থাকে, তবে তাকে দ্বিতীয় ডোজ নেওয়ার জন্য কেন ফোন বা মেসেজ করা হয়নি? তাঁর আরও প্রশ্ন- সে কী ভাবে পাবে ভ্যাকসিন? অন্যদিকে মা ছায়াদেবী সপ্তাহ খানেক আগেই ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন। এখনো সার্টিফিকেট পাননি। টিকা নিয়েও যেখানে মায়ের  সার্টিফিকেট আসেনি, যেখানে ডোজ না নিয়েও মেয়ের নামে ভ্যাকসিন সার্টিফিকেট চলে এল কী করে, সেটা নিয়েই ধন্দ্বে গোটা পরিবার।

Published by:Sanjukta Sarkar
First published: