Koo: ৬০ লক্ষ ইউজারস ! ৩০ মিলিয়ন ডলার সংগ্রহ ! ট্যুইটারের জায়গা নিতে তৈরি 'কু' !

koo

ট্যুইটারের সঙ্গে মত-বিরোধ। আর এদিকে সেই সুযোগে এগিয়ে যাচ্ছে ভারতীয় অ্যাপ 'কু' (Koo) !

  • Share this:

    #নয়াদিল্লি:  ট্যুইটারের সঙ্গে মত-বিরোধ। আর এদিকে সেই সুযোগে এগিয়ে যাচ্ছে ভারতীয় অ্যাপ 'কু' (Koo) ! এই সংস্থা জানিয়েছিল, দেশের নিয়োগপতিরা 'কু'-তে(Koo) অর্ধ বিনিয়োগ করবেন। এতে ট্যুইটারের প্রতিপক্ষ হিসেবে ভবিষ্যতে 'কু' প্রধাণ মাধ্যম হতে পারে। আর সেই মতোই টাইগার গ্লোবাল রাউন্ডের মাধ্যমে 'কু' ৩০ মিলিয়ন ডলার জুটিয়ে নিয়েছে। যা ভারতীয় মুদ্রায় ২১৮ কোটি টাকা। এই বিনোয়োগে 'কু'-এর পাশে দাঁড়াল Accel Partners, Kalaari Capital, Blume Ventures, Dream Incubator মতো সংস্থা। সেই সঙ্গে যোগ দেয় IIFl ও MIrae Assets। এই দুই নতুন বিনিয়োগকারী যোগ হয়।

    কু-(Koo) কয়েকদিনের মধ্যেই ৬০ লাখ ইউজারস করে ফেলবে। যা সত্যিই ভালো খবর। সব রকম আইটি নিয়ম মেনেই কু-তে নিশ্চিন্ত হয়ে মানুষ তথ্যের আদান-প্রদান বা ভাব বিনিময় করতে পারবেন। কু-এর কো ফাউন্ডার এবং সিইও রাধাকৃষ্ণা জানান, 'আমাদের কাছে একটি দারুণ প্ল্যান রয়েছে। ভবিষ্যতে 'কু' ই হবে সব থেকে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাট ফর্ম। সারা দেশের মানুষ কু-এর জন্য গর্ব বোধ করবেন । সকলেই কাছে পৌঁছে যাবে 'কু'। আর এখানে তথ্য নিয়ে একেবারেই ভাবনার বিষয় নেই। তা সুরক্ষিত থাকবে।'

    যে কোম্পানি এই অ্যাপ তৈরি করেছে, তার অফিস বেঙ্গালুরুতে। অপ্রমেয় রাধাকৃষ্ণ ও মৈনাক বিদাওয়াকতা নামে দুই ব্যক্তি এই অ্যাপ বানান। ভারতীয় সব ভাষাকেই রাখা হচ্ছে 'কু'-তে (Koo)। ২০২০ সালের মার্চে এই অ্যাপ চালু হয়। বেশ কিছু রাজনৈতিক নেতাও কু ব্যবহার করছেন। 'কু' একেবারেই ট্যুইটারের মতো একটি সোশ্যাল অ্যাপ। তবে কিছু লিমিটেশন রয়েছে। কু এর ক্ষেত্রে আপনি যদি কিছু টাইপ না করতে চান সে ক্ষেত্রে দুটি আলাদা অপশন রয়েছে। ২০২০ সালের অগাস্টে সরকারের 'আত্মনির্ভর অ্যাপ ইনোভেশন চ্যালেঞ্জ' পুরস্কার পায় 'কু'(Koo)।

    Published by:Piya Banerjee
    First published: