corona virus btn
corona virus btn
Loading

সল্টলেকে শুরু হচ্ছে মেট্রোর যাত্রা, হয়ে গেল ট্রায়াল রান, ভাড়া হবে ১০ টাকা

সল্টলেকে শুরু হচ্ছে মেট্রোর যাত্রা, হয়ে গেল ট্রায়াল রান, ভাড়া হবে ১০ টাকা
Photo: News 18 Bangla

পুজোর আগেই চালু হচ্ছে সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত মেট্রো রেল।

  • Share this:

#কলকাতা: এসকালেটরে ভয়? তাহলে ব্যথার ওষুধ নিয়ে মেট্রো চড়তে হবে সল্টলেকে। মাটি থেকে স্টেশন বাইশ মিটার উঁচুতে। সিঁড়ি দিয়ে ওঠানামা করতে হাঁটতে হবে প্রায় হাফ কিলোমিটার । অসংখ্য বাস,অটো, শাটল ট্যাক্সি থাকায় সল্টলেক সেক্টর ফাইভ থেকে স্টেডিয়াম পর্যন্ত যাত্রী পাওয়া নিয়েও সংশয়। আজ এই পথেই হয়ে গেল ট্রায়াল রান।

পুজোর আগেই চালু হচ্ছে সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত মেট্রো রেল। উদ্বোধনের আগে বৃহস্পতিবার হয়ে গেল প্যাসেঞ্জার ডেমো। আপাতত৷ মেট্রো রেল সল্টলেক সেক্টর ৫ থেকে করুণাময়ী, সেন্ট্রাল পার্ক, সিটি সেন্টার, বেঙ্গল কেমিক্যাল হয়ে সল্টলেক স্টেডিয়াম পৌঁছবে। এই ৪.৮ কিলোমিটার পথ যেতে সময় লাগবে ১০ মিনিট।

এদিন সিগন্যালিং ব্যবস্থা, রেকের দরজা, প্ল্যাটফর্ম স্ক্রিনডোর খোলা বন্ধ, স্মার্ট কার্ড ও টিকিট ব্যবহার করা যাচ্ছে কিনা পরীক্ষা করে দেখা হয়।

-- সল্টলেকে মেট্রো স্টেশনগুলি মাটি থেকে ২২ মিটার উঁচুতে

-- এসকালেটর ব্যবহার করতে না চাইলে ৮০ থেকে ৯০ টি সিঁড়ি পেরোতে হবে

এই রুটে অসংখ্য বাস, শাটল, অটো, ট্যাক্সি রয়েছে। কাজেই যাত্রী কতটা হবে তা নিয়ে সংশয় থাকছে। যদিও ভাড়ার নিরিখে অটোর তুলনায় সস্তা মেট্রো। এই পথ যেতে অটো নিচ্ছে কুড়ি টাকা। সেখানে মেট্রো ভাড়া দশ টাকা। ন্যূনতম ভাড়া পাঁচ। মেট্রো চড়বেন বলে বহু যাত্রী এদিন হাজির হন স্টেশনে। কিন্তু তাঁদের ঢুকতে দেওয়া হয়নি।

First published: August 22, 2019, 11:26 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर