দেশ

corona virus btn
corona virus btn
Loading

ঠাকুর দেখতে যাবেন? জেনে নিন মেট্রোর সময়সূচী

ঠাকুর দেখতে যাবেন? জেনে নিন মেট্রোর সময়সূচী

পঞ্চমীর দিন উত্তর-দক্ষিণ মেট্রোয় যাত্রী হয়েছে ৮৪৮০১ জন। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী হয়েছে ৫৩২ জন। ষষ্ঠীর দিন উত্তর-দক্ষিণ মেট্রোয় যাত্রী হয়েছে ৭৩৭৮৩ জন।

  • Share this:

#কলকাতা: শুক্রবার থেকে মেট্রো মিলবে রাত ১০টা অবধি। তবে দমদম ও কবি সুভাষ এই দুই প্রান্ত থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯ টা নাগাদ। বিগত বছরগুলোতে কলকাতায় পুজোর সময় সপ্তমী থেকে নবমী মেট্রো পরিষেবা চালু থাকত দুপুর থেকে ভোর রাত অবধি। নিউ নরমালে মহানগরের পুজো দেখার চেহারাই বদলে গেছে। ফলে মেট্রোর সময় সারণীতে বদল আনা হয়েছে। মেট্রো সূত্রে জানানো হয়েছে সকাল ১০টা থেকে রাত ১০টা অবধি মেট্রো মিলবে।

শুক্রবার থেকে আগামী সোমবার অর্থাৎ দশমী অবধি এই সময় সারণী ধরেই মেট্রো চালানো হবে। উত্তর-দক্ষিণে মেট্রো চলবে মোট ৬৮টি। আপ ও ডাউনে মেট্রো চলবে ৩৪টি করে। ২০ মিনিট সময়ের ব্যবধানে এই সব মেট্রো চলবে। অন্যদিকে ইস্ট-ওয়েস্ট মেট্রো চলবে দুপুর ২টো থেকে রাত ৮টা অবধি। সেক্টর ফাইভ থেকে ফুলবাগান অবধি মেট্রো চলবে আপ ও ডাউনে মোট ২৬টি। ৩০ মিনিট করে সময়ের ব্যবধানেই চালানো হবে সব মেট্রো। তবে গত কয়েকদিনে পুজোর ভিড়ে খুশি মেট্রো।

পঞ্চমীর দিন উত্তর-দক্ষিণ মেট্রোয় যাত্রী হয়েছে ৮৪৮০১ জন। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী হয়েছে ৫৩২ জন। ষষ্ঠীর দিন উত্তর-দক্ষিণ মেট্রোয় যাত্রী হয়েছে ৭৩৭৮৩ জন। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় যাত্রী হয়েছে ৪৩২ জন। পুজোর মেট্রোয় বাকি ক্ষেত্রে অবশ্য নিয়ম কানুনে কোনও বদল আসেনি। ই-পাস দেখিয়েই প্রবেশ করতে হবে মেট্রো স্টেশনে। তবে সিনিয়র সিটিজেনদের দিনের কোনও সময়েই ই-পাস প্রয়োজন হবে না। একমাত্র স্মার্ট কার্ড হোল্ডার যারা তারাই মেট্রো চড়তে পারবেন।

শ্যামবাজার, শোভাবাজার, কালীঘাট, নেতাজী ভবন, বেলগাছিয়ার মতো স্টেশনে চলছে ব্যাপক নজরদারি। মাস্ক ছাড়া কাউকেই ভিতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। থারমাল স্ক্রিনিং করার ব্যবস্থা থাকছে। একাধিক জায়গায় মেট্রো রেলের কর্মীরাও মোতায়েন হয়ে আছেন। যদি কোথাও কোনও যান্ত্রিক সমস্যা হয় তা মোকাবিলা করার জন্যে। অন্যান্য বার পুজোয় রাত জেগে ঠাকুর দেখার চল আছে। এবছর রাস্তা, মন্ডপ সবটাই ফাঁকা। তবে মেট্রো আশাবাদী পরিষেবা দিয়ে যাত্রী মিলবে৷

Published by: Pooja Basu
First published: October 23, 2020, 7:05 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर