• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • KERALA POLICES DANCE VIDEO TO SPREAD COVID 19 AWARENESS GOES VIRAL ON SOCIAL MEDIA PB

করোনা সচেতনতা বাড়াতে এবার নাচ করলেন পুলিশ অফিসাররা ! ঝড়ের গতিতে ভাইরাল ভিডিও

viral video

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কেরলের পুলিশবাহিনীর একটি ভিডিও তুমুল ভাইরাল হয়েছে।

  • Share this:

    #কেরল: দেশ জুড়ে করোনা ভাইরাস নতুন করে আতঙ্ক ছড়িয়েছে। গত বছরের ভাইরাসের দাপট কিছুটা কমতে না কমতেই, ফের করোনার দ্বিতীয় ঢেউতে নাজেহাল মানুষ। এই অবস্থায় দেশের বেশিরভাগ হাসপাতালে বেড নেই। অক্সিজেন নেই। হাসপাতালের এসেও ভর্তী হতে না পেরে মারা যাচ্ছেন বহু মানুষ। নিজের হাসপাতালেই কোভিড বেড পাচ্ছেন না ডাক্তার। এই ভয়ানক অতিমারীতে অসহায় বোধ করছেন ডাক্তাররাও। নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীরা। সেই সঙ্গে প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে রাস্তাঘাটে মানুষকে বোঝানোর, সচেতন করার কাজ করে চলেছেন দেশের পুলিশবাহিনী। তাঁরা নানা ভাবে মানুষকে করোনা ভাইরাস নিয়ে সচেতন করতে চাইছেন। কখনও তাঁরা কঠিন পদক্ষেপ নিচ্ছেন। আবার কখনও ভিডিও বানিয়ে বার্তা দিচ্ছেন।

    সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় কেরলের পুলিশবাহিনীর একটি ভিডিও তুমুল ভাইরাল হয়েছে। ভিডিওটি তৈরি করা হয়েছে পুলিশ ডিপার্টমেন্টের তরফ থেকেই। ডিপার্টমেন্টের মিডিয়া সেন্টার থেকে সোশ্যাল মিডিয়ায় ছাড়া হয়েছে। সেখানে দেখা যাচ্ছে নয় জন পুলিশ অফিসার নিজেদের ইউনিফর্ম পরে আছেন। মুখে মাস্ক। একটি গান বাজছে, যেখানে বার্তা দেওয়া হচ্ছে কোভিডের সময় মানুষ কিভাবে সতর্ক হবেন। কিভাবে মাস্ক পরবেন। স্যানিটাইজ করবেন। এমনকি কিভাবে তাঁরা দূরে থাকবেন এই ভাইরাসের থেকে। সেই বার্তাই দেওয়া হচ্ছে গানে। আর ওই নয় পুলিশ অফিসার তাঁরা এই গানের সঙ্গে নাচ করছেন। মানুষকে বোঝাচ্ছেন। নাচের তালে তালে বিনোদনের ছন্দে মানুষকে সতর্ক করছেন এই পুলিশ বাহিনী। এই ভিডিও সত্যিই প্রশংসার যোগ্য।

    ভিডিওটি ফেসবুকে শেয়ার হতেই বহু মানুষ দেখেছেন। এবং শেয়ার করেছেন। এই ভিডিওটিতে যে গানের সুর ব্যবহার করা হয়েছে, সেটি একটি বিখ্যাত তামিল গান, " এনজয় এনজামি'র থেকে নেওয়া হয়েছে। মানুষকে সচেতন করতে এই ভিডিও অনেকটাই কাজে আসবে। পুলিশের এহেন কাজে গোটা দেশ প্রশংসায় মেতেছে। প্রসঙ্গত কেরলের কোভিড পরিস্থিতি বেশ ভয়াবহ। বুধবার ৩৫ হাজার করোনা পজিটিভ কেস ধরা পড়ে কেরলে । যা উদ্বেগ বাড়াচ্ছে।

    Published by:Piya Banerjee
    First published: