corona virus btn
corona virus btn
Loading

সততা এখনও বেঁচে ! ৬৫ হাজার টাকা ভর্তি মানি ব্যাগ কুড়িয়ে পেয়ে ফেরত দিলেন এক শ্রমিক !

সততা এখনও বেঁচে ! ৬৫ হাজার টাকা ভর্তি মানি ব্যাগ কুড়িয়ে পেয়ে ফেরত দিলেন এক শ্রমিক !
photo source twitter

লোভ না করে সততার পরিচয় দিলেন ওই ব্যক্তি।

  • Share this:

#কেরালা: সারা দেশ করোনা ভাইরাসের সঙ্গে লড়ছে। মানুষ এই সময় দীর্ঘ লকডাউনে বন্দি থেকেছেন ঘরে। বহু মানুষের চাকরি চলে গিয়েছে। কাজ হারিয়ে দিশেহারা হয়েছেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক। কি করে সংসার চালাবেন, সন্তানের মুখে খাবার তুলে দেবেন তা সর্বক্ষণ ভাবাচ্ছে দেশের গরীব মানুষদের। কিন্তু শত মুশকিলেও সততা কিন্তু এখনও বেঁচে আছে। আর সেই সততার প্রমানই দিলেন কেরালার এক শ্রমিক।

রাস্তায় একটি মানি ব্যাগ কুড়িয়ে পান সুধাকরণ নামের এক ব্যক্তি। ওই ব্যক্তি কেরালার জাহাজ সারানোর কোম্পানিতে শ্রমিকের কাজ করেন। কতই বা মাইনে পান। তার ওপর লকডাউনে কাজ তো বেশিরভাগ সময় বন্ধ। কোচিতে থাকেন তিনি। রাস্তায় যে মানি ব্যাগটি তিনি পান তাতে ৬৫ হাজার টাকা ছিল। ব্যাগ খুলেই চমকে ওঠেন ওই ব্যক্তি।

তবে লোভে পাপ, পাপে মৃত্যু। তাই লোভ না করে সততার পরিচয় দিলেন ওই ব্যক্তি। তিনি সঙ্গে সঙ্গে টাকা ভর্তি ব্যাগটি নিয়ে জমা দেন পুলিশের কাছে। এরপর খোঁজ শুরু করে পুলিশ। অবশেষে ওই ব্যাগের আসল মালিককে খুঁজে পাওয়া যায়। তিনি পেশায় একজন অটো ড্রাইভার। প্রয়োজনে এই জমানো টাকা নিয়ে বেরিয়েছিলেন তিনি। মানি ব্যাগ হারিয়ে মাথায় হাত অবস্থা হয়েছিল ওই অটো চালকের। টাকা আর ফেরত পাবেন না ভেবেই নিয়েছিলেন তিনি। তবে দেশে এখনও পিকে সুধাকরণের মতো মানুষ আছেন। যাদের কাছে সততা সবার ওপরে। এই টাকা ফেরত দেওয়া হয় ওই চালককে। এই ঘটনা জানাজানি হতেই সকলে প্রশংসা শুরু করেছেন সাধুকরণের।

Published by: Piya Banerjee
First published: August 29, 2020, 1:18 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर