• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • KERALA MAN BUILDS ELECTRIC MOTORCYCLE FROM SCRATCH AT HOME MODIFIES IT INTO A ROADSTER WATCH VIDEO TC SR

ঘরে বসে বানাচ্ছেন আস্ত একটা ইলেকট্রনিক বাইক! মেকানিকের ভিডিও দেখে তাজ্জব নেটদুনিয়া!

ঘরে বসে বানাচ্ছেন আস্ত একটা ইলেকট্রনিক বাইক! মেকানিকের ভিডিও দেখে তাজ্জব নেটদুনিয়া!

ঘরে বসে বানাচ্ছেন আস্ত একটা ইলেকট্রনিক বাইক! মেকানিকের ভিডিও দেখে তাজ্জব নেটদুনিয়া!

জানা গিয়েছে যে আপাতত তিনি দেশের এক সংস্থার হয়ে একটা ইলেকট্রিক বাইক তৈরি করছেন।

  • Share this:

    #কেরল: তাঁকে দেশের আর পাঁচজন মেকানিকের সঙ্গে গুলিয়ে ফেললে ভুল করা হবে! প্রতিভা অনেকেরই থাকে, কিন্তু সেটার যথাযথ ব্যবহার করে প্রচারের আলোয় সবার আসার ক্ষমতা থাকে না। কেরলের রাকেশ বাবু (Rakesh Babu) কিন্তু বেশ বিখ্যাত নেটদুনিয়ায়। কর্মসূত্রে তিনি মেকানিক ঠিকই, তবে তার পাশাপাশি তিনি একজন সফল YouTuber-ও। এর আগে নানা গাড়ির মিনিয়েচার মডেল তৈরি করেও তাক লাগিয়ে দিয়েছিলেন তিনি।

    তবে এবার রাকেশ নিজেই নিজের রেকর্ড ভেঙেছেন! তার পাশাপাশি ভেঙেছেন চিন থেকে আমদানি করা আস্ত একটা ইলেকট্রিক বাইকও! জানা গিয়েছে যে আপাতত তিনি দেশের এক সংস্থার হয়ে একটা ইলেকট্রিক বাইক তৈরি করছেন। কাজ শেষ হয়ে গেলে সংস্থা তার পেটেন্ট নেবে এবং বাজারে বিক্রির জন্য সেই বাইক লঞ্চ করবে। কোন সংস্থা, তা চুক্তিবদ্ধ থাকার জন্য জানাননি রাকে। তবে নিজের YouTube চ্যানেলে যে ভিডিওটি আপলোড করেছেন, তাতে প্রায় মিনিট কুড়ি ধরে বাইক তৈরির খুঁটিনাটি নিয়ে আলোচনা করেছেন তিনি।

    রাকেশ জানিয়েছেন যে ভারতের পথে চালানোর জন্য তিনি আমদানি করা বাইকটা ভেঙে নতুন করে তা অ্যাসেম্বল করছেন। মূল বাইকের ছিল কাফে রেসার বডি, তিনি তার বদলে নিয়ে এসেছেন টু-সিটার রোডস্টার ডিজাইন। সামনের এবং পিছনের চাকার ক্ষেত্রে তিনি বসিয়েছেন মোটা টায়ারওয়ালা স্পাইক হুইল। পাশাপাশি, বাইকের খাঁচাটাকেও আরেকটু বাড়িয়েছেন তিনি যাতে দু'জনে মিলে স্বচ্ছন্দে বসা যায়। একই সঙ্গে মূল বাইকের ফুয়েল ট্যাঙ্ক আর সাইড প্যানেলও তিনি খুলে নিয়ে নতুন ফুয়েল ট্যাঙ্ক আর সাইড প্যানেল যোগ করেছন। আর বাইকের সামনের অংশে ব্যবহার করেছেন Honda Unicorn-এর মডেল।

    এখানেই শেষ নয়! মাডগার্ড, ফুয়েল ট্যাঙ্ক, সাইড প্যানেল সমেত পুরো খাঁচাটাই তিনি নতুন করে রঙ করেছেন মরচে প্রতিহত করার জন্য। জানা গিয়েছে যে চেরি রেড আর ব্ল্যাক কালার কম্বিনেশনে রাকেশ এই বাইক সাজিয়ে তুলছেন ভারতের বাজারের ক্রেতাদের পছন্দের কথা মাথায় রেখে। ঠিক সে ভাবেই বদলানো হয়েছে বাইকের হেডলাইট, টার্ন ইন্ডিকেটর আর টেইল লাইটও! তবে ২০০০W-এর এই ইলেকট্রিক বাইকের পারফরম্যান্সকেমন হতে চলেছে, সে নিয়ে এখনই কোনও তথ্য শেয়ার করেননি রাকেশ!

    Published by:Simli Raha
    First published: