corona virus btn
corona virus btn
Loading

করোনাকে হারিয়ে কেরলের স্বাস্থ্যমন্ত্রী শৈলজা ডাক পেলেন রাষ্ট্রসংঘে, সম্মান জানাল সংঘ

করোনাকে হারিয়ে কেরলের স্বাস্থ্যমন্ত্রী শৈলজা ডাক পেলেন রাষ্ট্রসংঘে, সম্মান জানাল সংঘ

প্রতিবছর জুন মাসের ২৩ তারিখে পাবলিক সার্ভিস ডে পালন করে রাষ্ট্রসংঘ

  • Share this:

#‌নয়াদিল্লি:‌‌ ভারতে প্রথম কেরলেই করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যায়। সেই আক্রান্ত এসেছিলেন চিনের ইউহান প্রদেশ থেকে। তারপর থেকে হুহু করে আক্রান্তের সংখ্যা বেড়েছে কেরলে। একসময় মহারাষ্ট্র আর কেরলে ছিল সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। কিন্তু শেষ পর্যন্ত কেরল নিয়ন্ত্রণ করে করোনা সংক্রমণের পরিমাণ।

বিপুল মাত্রায় টেস্টিং ও সঠিক সময়কাল কোয়ারেন্টিনে রাখার কঠোর নিয়মের ফলেই করোনা নিয়ন্ত্রণে আসে। আর সেই সমস্ত পরিকল্পনার মাথা ছিলেন কেরলের স্বাস্থ্যমন্ত্রী কেকে শৈলজা। এবার তাঁরই সেই কৃতিত্বকে সম্মান জানাল রাষ্ট্রসংঘ। আর রাষ্ট্রসংঘের ঘোষণার পরেই তাঁকে ‘‌কেরলের গর্ব’‌ হিসাবে উল্লেখ করছেন অনেকে। রাষ্ট্রসংঘের পাবলিক সার্ভিস ডে উপলক্ষে একটি সভায় শৈলজাকে বক্তব্য রাখার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। সেখানে তাঁর পাশাপাশি ছিলেন বিশ্বের তাবড় তাবড় নেতৃত্ব যাঁরা করোনা মোকাবিলায় সাফল্যের সঙ্গে লড়াই করেছেন।

প্রতিবছর জুন মাসের ২৩ তারিখে পাবলিক সার্ভিস ডে পালন করে রাষ্ট্রসংঘ। যাঁরা সাধারণ মানুষের জন্য সারা পৃথিবীজুড়ে কাজ করে চলেছেন, তাঁদের সম্মান জানানো ও কথা বলার সুযোগ করে দেওয়া হয় এই দিনটিতে। এবছর, বিশ্বজোড়া করোনা যোদ্ধাদের এই সুযোগ দেওয়া হয়েছে। যার মধ্যে ছিলেন কে কে শৈলজা।

Published by: Uddalak Bhattacharya
First published: June 24, 2020, 3:20 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर