• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • KERALA HC SERVES NOTICES TO VIRAT KOHLI TAMANNAAH AJU VARGHESE TO BAN ON ONLINE RUMMY GAMES SD

অনলাইন রামি বন্ধের নির্দেশিকা! বিরাট কোহলি-তামান্না ভাটিয়াকে নোটিশ ধরালো হাইকোর্ট

বিরাট কোহলি, তামান্নাহ ভাটিয়া এবং অজু ভার্গিজ

অনলাইন রামি খেলা বন্ধের জন্য কেরল হাইকোর্ট আজ বুধবার ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, বলিউড অভিনেত্রী তামান্নাহ ভাটিয়া এবং দক্ষিণী অভিনেতা অজু ভার্গিজকে নোটিশ পাঠিয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: প্রযুক্তির উন্নতি ব্যাপকভাবে সারা ফেলেছে মানুষের জীবন ধারায়। যত দিন বাড়ছে বর্তমান প্রজন্ম স্মার্টফোনে আসক্ত হয়ে পড়ছে। মুঠোফোনের ঘেরাটোপে বন্দি জীবনের জন্য বিশেষ ভাবে দায়ি অনলাইন গেমস। এ বার সেই প্রেক্ষিতকে সামনে রেখে কেরলের হাইকোর্ট একটি সিদ্ধান্ত নিয়েছে। অনলাইন রামি খেলা বন্ধ করার জন্য আজ বুধবার নির্দেশিকা জারি করা হয়। অনালাইন রামি খেলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, বলিউড অভিনেত্রী তামান্নাহ ভাটিয়া এবং দক্ষিণী অভিনেতা অজু ভার্গিজ। এই তিন জন তারকাকে রামি খেলার বিরুদ্ধে নোটিশ পাঠানো হয়েছে আদালত থেকে।

    অনলাইন রামি খেলা নিষিদ্ধ করার সঙ্গে যুবসমাজের ভবিষ্যৎ নির্ভর করছে। এই খেলায় আস্তে আস্তে মত্ত হয়ে যুবসমাজ নিজেদেরই বিপদ ডেকে আনছে। এই গেম খেলার আসক্তির জন্য অনেক যুবকই বিভিন্ন অসাধু ফাঁদে পড়ছে বা অপরাধমূলক কাজের সঙ্গে যুক্ত হয়ে যাচ্ছে।

    কোচির আইনজীবী পাউলি ভাদাক্কান প্রথম অনলাইন রামি খেলার জন্য আদালতের কাছে আবেদন জানান। তার এই আর্জিটি দায়ের করার পিছনে যুক্তি ছিল যে অনলাইন রামি গেমস গুলি আইনের পরিপন্থী এবং নিয়ন্ত্রণ করা খুবই কঠিন। তিনি বলেন যে, বিভিন্ন অনলাইন গেম খেলতে টাকা লাগে বা বেটিং করা যায়। গেমের পেছনে অযথা টাকা নষ্ট করছে যুব সমাজ এবং এই জাতীয় অনলাইন প্ল্যাটফর্মগুলি থেকে অনেকেই অসৎভাবে টাকা আদায়ের জন্য অন্যকে ফাঁদে ফেলছে, যা মেনে নেওয়া যায় না কোনওভাবেই।

    কেরল হাইকোর্ট, প্লে গেমস 24*7 এবং মোবাইল প্রিমিয়ার লিগকে নোটিশ পাঠিয়েছে যা অনলাইন রামি গেমস চালায়। কোহলি মোবাইল প্রিমিয়ার লিগের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে গেলেও তামান্নাহ একটি বিজ্ঞাপনে অভিনয় করেছেন। দক্ষিণী অভিনেতা অজু ভার্গিজ অনলাইন রামি গেমসকে সমর্থন করেছিলেন।

    Published by:Somosree Das
    First published: