কেসিআরের জন্মদিনে দেবী ইয়েল্লাম্মাকে আড়াই কেজির সোনার শাড়ি উপহার!

কেসিআরের জন্মদিনে দেবী ইয়েল্লাম্মাকে আড়াই কেজির সোনার শাড়ি উপহার!
তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও

রাজনীতিতে অবশ্য তিনি কেসিআর (KCR) নামেই বেশি জনপ্রিয়। মুখ্যমন্ত্রীর জন্মদিন পালন করতে দলের তরফে এলাহি আয়োজন করা হয়েছে। এদিন সকালে হায়দরাবাদের বলকাম্পেটে দেবী ইয়েল্লাম্মার মন্দিরে পুজো দেন কেসিআর।

  • Share this:

    #হায়দরাবাদ: আগুনে বাজারে সোনা এখন মধ্যবিত্তের নাগালের বাইরে। ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনার দাম ৪৫ হাজারের আশেপাশে ঘোরাফেরা করছে। এই হিসেবে সোনার তৈরি আড়াই কেজির শাড়ির দাম কত হবে? নির্দিষ্ট উত্তরটা তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতির কাছেই আছে। কারণ তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের জন্মদিন উপলক্ষে হায়দরাবাদের একটি মন্দিরে সোনার তৈরি আড়াই কেজির শাড়ি উপহার দিয়েছেন তাঁরই মন্ত্রিসভার এক সদস্য।

    বুধবার ৬৮-তে পা দিলেন তেলঙ্গনার প্রথম মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। রাজনীতিতে অবশ্য তিনি কেসিআর (KCR) নামেই বেশি জনপ্রিয়। মুখ্যমন্ত্রীর জন্মদিন পালন করতে দলের তরফে এলাহি আয়োজন করা হয়েছে। এদিন সকালে হায়দরাবাদের বলকাম্পেটে দেবী ইয়েল্লাম্মার মন্দিরে পুজো দেন কেসিআর। সেই মন্দিরেই সোনার শাড়ি উপহার দেন মন্ত্রিসভার সদস্য তালাসানি শ্রীনিবাস যাদব। মুখ্যমন্ত্রী এবং তাঁর পরিবারের সদস্যদের সুস্বাস্থ্যের জন্য প্রার্থনাও করেন তেলঙ্গানার পশুপালনমন্ত্রী।

    জন্মদিন উপলক্ষে সকাল থেকেই বিভিন্ন ধর্মস্থানে প্রার্থনা করেন কেসিআর। সকালে প্রথমেই যান হায়দরাবাদের আমিরপেটের একটি গুরুদ্বারে। সেখান থেকে যান বলকাম্পেটের মন্দিরে পুজো দিতে। তারপর উজ্জয়িনী মহাকালী মন্দিরে পুজো দেন মুখ্যমন্ত্রী। প্রার্থনা করেন হায়দরাবাদের ক্লক টাওয়ার চার্চে। নামপল্লি দরগায় চাদরও চড়ান কেসিআর। জন্মদিন উপলক্ষে মুখ্যমন্ত্রীর জীবনী নিয়ে থ্রিডি ডকুমেন্টরি তৈরি করা হয়েছে। নেকলেস রোডের জলবিহারে সেই ডকুমেন্টরি প্রদর্শনীতেও অংশ নেন কেসিআর। প্রতিবেশী রাজ্য অন্ধপ্রদেশের ইস্ট গোদাবরী জেলাতেও কেসিআরের জন্মদিন পালন করা হয়।

    রাজ্য রাজনীতিতে সম্প্রতি কেসিআরের ছেলে কেটি রামা রাওকে নিয়ে জল্পনা তৈরি হয়েছে। নিজামের শহরে জোর গুঞ্জন, বাবাকে সরিয়ে মুখ্যমন্ত্রীর কুর্সিতে নাকি বসতে পারেন কেটি রামা রাও। যদিও সব জল্পনা উড়িয়ে কেসিআর দাবি করেছেন, আগামী ১০ বছর তিনিই তেলঙ্গানার মুখ্যমন্ত্রী থাকছেন। রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে, কে চন্দ্রশেখর রাওয়ের উপস্থিতি জাহির করতেই তাঁর জন্মদিনে এমন এলাহি আয়োজন করা হয়েছে।

    Published by:Raima Chakraborty
    First published: